ফখরুল বাদে শপথ নিলেন বিএনপির ৪ সাংসদ

    দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন বিএনপি থেকে নির্বাচিত আরও চারজন। এখন বিএনপির নির্বাচিতদের মধ্যে শুধু মহাসচিব মির্জা ফখরুল ইসলামই বাকি আছেন।

    সোমবার (২৯ এপ্রিল) বিকালে সংসদ ভবনে স্পিকারের কক্ষে তারা শপথ নেন। স্পিকার শিরীন শারমিন চৌধুরী তাদের শপথ বাক্য পাঠ করান।

    বিকাল সোয়া ৫টার দিকে বিএনপির এই চার প্রার্থী সংসদে স্পিকারের কার্যালয়ে পৌঁছান। স্পিকারের কার্যালয়ের একটি সূত্র জানায়, বিকাল সাড়ে ৫টার কিছু পরে শুরু হয় শপথ গ্রহণের আনুষ্ঠানিকতা। পৌনে ৬টার আগেই শেষ হয় চার প্রার্থীর শপথ।

    তারা হলেন ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উকিল আব্দুস সাত্তার, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের হারুনুর রশীদ, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের আমিনুল ইসলাম ও বগুড়া-৪ আসনের মোশাররফ হোসেন।

    এই চার জনের শপথ গ্রহণের মাধ্যমে জাতীয় সংসদের ৩০০ আসনের মধ্যে ২৯৯ আসন পূর্ণ হলো।

    একাদশ সংসদ নির্বাচনে বিজয়ীদের শপথ নেওয়ার ক্ষেত্রে সোমবারই শেষ দিন; অধিবেশন শুরুর পর ৯০ দিনের মধ্যে কেউ শপথ না নিলে ওই আসনে নতুন নির্বাচন আয়োজনের কথা ইসি ইতোমধ্যে জানিয়েছে।

    এবারের নির্বাচনে বিএনপি থেকে নির্বাচিত হয়েছেন মোট ছয়জন; তার মধ্যে ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান জাহিদ গত বৃহস্পতিবারই শপথ নিয়েছিলেন। এরপর তাকে বিএনপি থেকে বহিষ্কারও করা হয়।

    বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত গণফোরামের দুজন সুলতান মো, মনসুর আহমেদ ও মোকাব্বির খানও জোটের সিদ্ধান্ত উপেক্ষা করে ইতোমধ্যে শপথ নিয়েছেন।

    বিএম/রনী/রাজীব