চট্টগ্রামে ধর্মঘট প্রত্যাহার করলো পরিবহন শ্রমিকরা

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের মধ্যস্থতায় শ্রমিকদের ডাকা ধর্মঘট প্রত্যাহার করেছে শ্রমিক নেতারা।

    আজ দুপুর ২টায় এই সংকট নিরসনের জন্য জেলা প্রশাসকের কার্যালয়ে এক মত বিনিময় সভার আয়োজন করা হয়। এরপর দুপক্ষের মধ্যস্থতায় ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন শ্রমিক নেতারা। এর আগে শ্রমিকরা ১৪ জানুয়ারি থেকে ১৬ জানুয়ারি পর্যন্ত ধর্মঘটের ডাক দিয়েছিলেন।

    আলোচনা সভায় চট্টগ্রাম-৪ সীতাকুন্ড আসনের নবনির্বাচিত সংসদ সদস্য দিদারুল আলম, জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের বিভাগীয় কমিটির সভাপতি হাজী রুহুল আমিন, আঞ্চলিক কমিটির সভাপতি মোহাম্মদ মুছা, কার্যকরি সভাপতি রবিউল মওলা, সাধারণ সম্পাদক অলি আহামদসহ ফেডারেশনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

    এর আগে রবিবার চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে শ্রমিকদের একটি অংশ ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক দেন। শ্রমিক নেতাকে মারধরের বিচার দাবিতে চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান, রাঙামাটি ও খাগড়াছড়ি জেলায় সোমবার (১৪ জানুয়ারি) সকাল ছয়টা থেকে ৪৮ ঘণ্টা ধর্মঘটের ডাক দেয় বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। তবে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকা ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটকে বেআইনি ও অযৌক্তিক বলে মন্তব্য করেছেন পরিবহণ শ্রমিকদের অপর একটি অংশ বৃহত্তর চট্টগ্রাম সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের নেতারা। পৃথক অপর একটি সংবাদ সম্মেলনে তারা এ মন্তব্য করেন।

    পরিবহণ শ্রমিকদের ডাকা ধর্মঘট শুরুর আগেই জেলা প্রশাসনের সাথে ধর্মঘটকারীরা আলোচনা করে ধর্মঘট প্রত্যাহার করে নেন শ্রমিক সংগঠনটি। বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রামের সাধারণ সম্পাদক অলি আহমদ।

    এদিকে দেশের স্বার্থ ও জনগণের ভোগান্তির কথা বিবেচনা করে ধর্মঘটের ডাক দেওয়া পরিবহণ সংগঠনটির নেতাকর্মীদের রবিবার দুপুরে ডেকে এনে সংসদ সদস্য দিদারুল আলম ও জেলা পুলিশ সুপারকে সাথে নিয়ে তাদের সাথে আলোচনা করার কথা জানিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন। তিনি বলেন, তাদেরকে সার্বিক বিষয়টি বিবেচনায় নেওয়ার আশ্বাস দিলে তারা ধর্মঘট প্রত্যাহার করে নেন।

    বিএম/রাজীব…