বিএনপির মানসিকতাই উন্নয়ন বিরোধী: হানিফ

    বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ বলেন, বিএনপির মানসিকতাই উন্নয়ন বিরোধী। তিনি বলেন, যোগাযোগ ব্যবস্থা যত উন্নত হবে অর্থনীতি তত এগিয়ে যাবে।

    শনিবার (১১ মে) চট্টগ্রাম নগরীর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে চট্টগ্রামের সাত জেলা কমিটির বিশেষ বর্ধিত সভায় তিনি এ কথা বলেন।

    বিএনপির উদ্দেশ্যে তিনি বলেন, পরিষ্কার জানিয়ে দিতে চাই, লন্ডনে বসে ষড়যন্ত্র করে লাভ হবে না। খুনি, সন্ত্রাসী, দুর্নীতিবাজ তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে বিচার করব ইনশাল্লাহ।

    হানিফ বলেন, ক্ষমতায় থেকে এরা দেশকে পিছিয়ে দিয়েছে। এখন বাইরে থেকে আঘাত করছেন। তাদের সবসময় লক্ষ্য দেশকে কিভাবে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করা যায়।

    হানিফ বলেন, বিএনপি-জামায়াত অশুভ শক্তি। এরা বাংলাদেশে ক্যান্সারের বিষফোঁড়া। এদের চিরতরে উপড়ে ফেলতে হবে।

    বিএনপি নাশকতার রাজনীতি করে মন্তব্য করে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বলেন, ‘আজকে বেগম খালেদা জিয়া এতিমের টাকা আত্মসাতের মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে কারাগারে। আজ তিনি আদালত কর্তৃক স্বীকৃত দুর্নীতিবাজ হিসেবে প্রতিষ্ঠিত হয়েছেন।

    ‘আওয়ামী লীগ যত দিন আছে, এই বাংলাদেশে যত দিন শেখ হাসিনার সরকার ক্ষমতায় আছে, আমরা তত দিনে এই সমস্ত অপরাধীদের বিচারের রায় কার্যকর করে এই বাংলাদশকে আমরা শান্তির বাংলাদেশ হিসেবে গড়ব’, বলেন হানিফ।

    এ ছাড়া সভার উদ্বোধনী ভাষণে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হানিফ তৃণমূল পর্যায়ে দলীয় কর্মকাণ্ড প্রসঙ্গে বিভিন্ন কথা বলেন। তিনি বলেন, আগামী অক্টোবরে দলের কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে। তার আগে গণতান্ত্রিক দল হিসেবে তৃণমূল পর্যায়ে নেতৃত্ব সৃষ্টির কাজ চলছে।

    আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়কারী এনামুল হক শামীমের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন-তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, সংসদের হুইপ সামশুল হক চৌধুরী, নগর কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি ফজলে করিম চৌধুরী, দক্ষিণের সভাপতি মোসলেম উদ্দিন চৌধুরী। এছাড়া সাংসদ নজরুল ইসলাম, এম এ লতিফ, মাহফুজুর রহমান মিতা, সাইমুম সরওয়ার কমল, উত্তর জেলার সাধারণ সম্পাদক মফিজুর রহমান, নারী সাংসদ ওয়াসিকা আয়শা খানম ও খাদিজাতুল আনোয়ার সনি উপস্থিত ছিলেন।

    চট্টগ্রাম মহানগর, উত্তর, দক্ষিণ, কক্সবাজার, রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবন জেলা আওয়ামী লীগের এই সভায় প্রধান অতিথি ছিলেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল মতিন খসরু।

    বিএম/রনী/রাজীব