আওয়ামী লীগের বর্ধিত সভা
    বিএনপি-জামায়াত বিষফোঁড়া-হানিফ, ঐক্যফ্রন্টে ঐক্য নেই-তথ্যমন্ত্রী

    চট্টগ্রাম মেইল : আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলনের আগে দলকে তৃণমূলে চাঙা করতে চট্টগ্রাম বিভাগের সাত সাংগঠনিক জেলার দায়িত্বপ্রাপ্ত ৭শতাধিক নেতার উপস্থিতিতে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা আয়োজিত হয় চট্টগ্রামে।

    নগরীর কাজীর দেউড়ি ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বেলুন উড়িয়ে সভার কার্যক্রম আনুষ্ঠানিক উদ্বোধন করেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য মাহাবুবুল আলম হানিফ।

    সভাপতির বক্তব্যে হানিফ বলেন, বিএনপি-জামায়াত হলো বিষফোঁড়া। এদের মানসিকতাই উন্নয়ন বিরোধী। ক্ষমতায় থেকেও এরা দেশকে পিছিয়ে দিয়েছে। এখনও বাইরে থেকে আঘাত করছেন। তাদের সবসময় লক্ষ্য দেশকে কিভাবে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করা যায়। এরা যতদিন থাকবে বাংলাদেশের মানুষের উপর ততদিন আঘাত করবে। বাধাগ্রস্থ করে যাবে উন্নয়ন অগ্রগতির। তাই বাংলাদেশের সকল মানুষকে ঐক্যবদ্ধ করে আমরা এই ক্যান্সার বিষফোঁড়াকে উপড়ে ফেলতে চাই। তিনি বলেন, লন্ডনে বসে ষড়যন্ত্র করে আর লাভ হবে না। খুনি, সন্ত্রাসী, দুর্নীতিবাজ তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর করব।

    বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাম্প্রতিক বিভিন্ন মন্তব্যের জবাব দিতে গিয়ে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ বলেছেন, আওয়ামী লীগের নেতাদের যখন প্রকাশ্যে গুলি করে, বোমা মেরে, কুপিয়ে হত্যা করা হয়েছিল এবং রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় ২১ অগাস্ট বিরোধী দলীয় নেত্রীর ওপর গ্রেনেড হামলা হয়েছিলো তখন ফখরুলের চোখে পানি আসেনা। অতচ তিনি এখন বিভিন্ন সময় মন্তব্য করছেন মামলা হওয়ায় বিএনপির নেতাকর্মীরা এখন পালিয়ে বেড়াচ্ছে, ঢাকায় রিকশা চালাচ্ছেন। তার চোখে পানি এসে গেছে। হানিফ ফখরুলকে উদ্দ্যেশ্যে করে বলেন, সবেমাত্র চোখের পানি আসা শুরু করেছে, আরও আসবে।

    একই সভায় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং বর্তমান সরকারের তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন বিএনপিতে কোনো আদর্শ নেই। তারা ক্ষমতার উচ্ছিষ্ট, ভাড়া করা নেতাদের নিয়ে দল প্রতিষ্ঠা করেছিলেন। ক্ষমতার উচ্ছিষ্টভোগীরা জড়ো হওয়ার কারণে বিএনপি কার্যক্রমে গতি পাচ্ছে না, ক্রমান্বয়ে নিস্তেজ হয়ে পড়ছে।

    আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি ক্ষমতায় থাকতে না পেরে সুবিধাভোগীদের দিয়ে ঐক্য করেছে। বিশেষ সুবিধা পূরণ না হওয়ায় তারা জোট ছেড়ে চলে যাচ্ছে। ঐক্যফ্রন্ট গাঠত হয়। এখন ঐক্যফ্রন্টেও আর ঐক্য নেই। ঐক্যফ্রন্টও ভেঙে যাচ্ছে।

    আওয়ামী লীগের নেতাকর্মীদের ডিজিটাল ডাটাবেজ তৈরির কাজ শুরু হয়েছে মন্তব্য করে তথ্যমন্ত্রী বলেন, আমরা পরপর তিনবার রাষ্ট্র ক্ষমতায় থাকার কারণে সংগঠনের মধ্যে অনেক অনুপ্রবেশকারী ঢুকেছে। অনেক সুবিধাবাদী সংগঠনের মধ্যে ঢুকেছে। আজকে এখানে যারা এসেছেন, আপনারা তৃণমূলের নেতা, আপনাদের নিয়েই আওয়ামী লীগ।

    আপনাদের জানাচ্ছি, এই অনুপ্রবেশকারীদের আমাদের সংগঠনে দরকার নেই। যারা ঢুকেছিল, ধীরে ধীরে তাদেরকে বের করে দিতে হবে। ইতিমধ্যে নেতাকর্মীদের ডিজিটাল ডাটাবেজ তৈরির কাজ শুরু হয়েছে একই সাথে সকলকে ঐক্যবদ্ধভাবে সহায়ক ভুমিকা পালন করতে হবে।

    আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়কারী ও পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীমের সঞ্চালনায় বর্ধিত সভায় প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য আবদুল মতিন খসরু। আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য মাহাবুবুল আলম হানিফের সভাপতিত্বে আয়োজিত বর্ধিত সভায় তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ ছাড়াও বক্তব্য রাখেন শিক্ষা উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী, সমন্বয়ক মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

    এ সভায় চট্টগ্রাম বিভাগের সাত সাংগঠনিক জেলা চট্টগ্রামের ১৬ সাংসদ, দুটি সংরক্ষিত আসনের সাংসদসহ ৭ সাংগঠনিক জেলার নেতাকর্মীরা সভায় অংশ নেন।

    বিএম/রাজীব…