জ্বলন্ত ভবন থেকে শিশুকে বাঁচিয়ে সম্মানিত হলেন রাউজানের ফারুক

    রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের রাউজান উপজেলার ৮নং কদলপুর ইউনিয়নের কলিফা পাড়ার মৃত নুরুল হকের ছেলে মোঃ ফারুক। দীর্ঘদিন ধরে সে ওমানে ছিলেন, ওমান থেকে দেশে ফেরার কিছুদিন পর জীবিকা ও জীবনের তাগিদে, সোনালী স্বপ্নের হাতছানিতে সাত সমুদ্দুর তের নদী পার হয়ে প্রবাসী জীবনে পুনরায় পা রাখে ফারুক।

    অনেক সময় প্রবাসী জীবন হয় কষ্টহীন, কিন্তু রাউজানে মোঃ ফারুক অর্জন করেছেন সম্মান, শুধু রাউজান নয় আজ সারাদেশে তিনি এখন একজন মহানায়ক হিসেবে পরিচিতি রাউজান উপজেলার কদলপুর গ্রামের ফারুক।

    তিনি সাম্প্রতিক আরব আমিরাতে এক বন্ধুর সাথে দেখা করতে রাস্তা দিয়ে যাওয়ার সময় দেখতে পান একটি বাড়িতে আগুন জ্বলছে। এসময় তিনি তার জীবনের ঝুঁকি নিয়ে জ্ঝাবলন্পিত বাড়িতে ঝাপিয়ে পরে সেখান থেকে এক পাকিস্তানির তিন বছর বয়সী শিশুকে বাঁচিয়ে নেন। এ কাজের মাধ্যমে তিনি দেখিয়ে দিয়েছেন এবং প্রমাণ করেছেন রাউজানের মানুষ যে কোন দেশে বা বাংলাদেশের সন্তান হিসবে দেশের জন্য সুনাম বয়ে আনতে পারেন।

    তিনি গত মঙ্গলবার সংযুক্ত আরব আমিরাতের আজমান সিভিল ডিফেন্স থেকে বিশেষ সম্মাননা ও পেয়েছেন।

    ফারুক মুঠোফোনে জানান, দূর থেকে দেখছি একটি জ্বলন্ত ভবনের ভেতর থেকে এক মহিলা তার ছোট সন্তানকে বাঁচানোর জন্য চিৎকার করছে। সেখানে হাজার হাজার মানুষের ভিড় ছিল কিন্তু কেউ তাকে উদ্ধার করার চিন্তা করলো না। কিন্তু আমি আর থাকতে পারলাম না এগিয়ে গেলাম এবং ২য় তলায় থাকা ওই মহিলার দিকে তাকালাম মহিলাও আমার দিকে তাকাল তার পর বাচ্চাটিকে আমার হাতে ছেড়ে দিল।

    তার ভাই নজরুল ইসলাম বলেন, আমার ভাই ফারুক একজন সহজ সরল মনের মানুষ, তিনি যে কোনো মানুষের বিপদে এগিয়ে যান, তার দুই সন্তান আছেন, আজ আমরা গর্বিত আমাদের ভাই আজ মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত হিসেবে এমন কাজ করেছে। বিশ্ববাসীর কাছে সম্মানিত হয়েছে।

    বিএম/আমির হামজা/রাজীব…