তীব্র যানজট: নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়িতে আগুন দিল উত্তেজিত জনতা

    অতিরিক্ত যানবাহনের চাপ ও বঙ্গবন্ধু বহুমুখী সেতুর পূর্ব প্রান্তে টোল আদায় বন্ধ থাকায় টাঙ্গাইল-ঢাকা মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন ঈদে ঘরমুখো যাত্রীরা।

    প্রায় ৩০ কিলোমিটারের এ যানজটে নাকাল হয়ে একপর্যায়ে বাস থেকে নেমে পড়ে জনতা। পরে তারা নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়ি ভাঙচুর করে আগুন দিয়ে পুড়িয়ে দেয়।

    মঙ্গলবার (৪ জুন) বেলা ১২টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের রসুলপুর নামক স্থানে এ ঘটনা ঘটে।

    সকালে বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড় থেকে টাঙ্গাইলের পাকুল্লা পর্যন্ত প্রায় ৩০ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এ অবস্থায় মহাসড়কে থেমে থেমে খুবই ধীরগতিতে চলছে যানবাহন।

    ঈদের ছুটির পঞ্চম দিন মঙ্গলবার সকাল ৬টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত মহাসড়কের টাঙ্গাইল অংশের বাঐখোলা থেকে ঘারিন্দা বাইপাসের আন্ডারপাস পর্যন্ত যানজটের কবলে পড়েন যাত্রীরা। পরে সকাল পৌনে ৮টা থেকে এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত প্রায় ৩০ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। এখনও পরিস্থিতি স্বাভাবিক হয়নি।

    টাঙ্গাইল পুলিশ কন্টোলরুম সূত্রে জানা যায়, অতিরিক্ত যানবাহনের চাপ ও বঙ্গবন্ধু বহুমুখী সেতুর পূর্ব প্রান্তে সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত ৩ ঘন্টা টোল আদায় বন্ধ থাকায় টাঙ্গাইল-ঢাকা মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে উত্তেজিত জনতা গাড়ি থেকে নেমে সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখায় এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়ি ভাঙচুর করে আগুন দিয়ে পুড়িয়ে দেয়। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। খুব শিগগিরই পরিস্থিতি স্বাভাবিক হবে।

    বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন জানান, এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার যানজট রয়েছে। সেতুর পশ্চিমপাড়ে গাড়ি রিসিভ করতে সমস্যা হওয়ার সেতুর পূর্বপাড়ে এ যানজটের সৃষ্টি হয়েছে। যানজট নিরসনে পুলিশ নিরলস কাজ করছে। আশা করছি অল্প সময়ের মধ্যেই যানচলাচল স্বাভাবিক হবে।

    টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার মাসুদুর রহমান মনির জানান, বঙ্গবন্ধু সেতু থেকে যানবাহন সিরাজগঞ্জ পর্যন্ত যেতে পারছে না। ফলে সেতুর পূর্ব প্রান্তে টোল প্লাজার টোল গ্রহণ সকাল সাড়ে সাতটা থেকে বন্ধ রাখা হয়। এ ছাড়া মহাসড়কে গাড়ির অতিরিক্ত চাপ রয়েছে। যানজট নিরসনে পুলিশ কাজ করছে।

    বিএম/রনী/রাজীব