সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

    স্পোর্টস ডেস্কঃ টি-টোয়েন্টিতে দু দলের দেখায় অপরাজিত স্বাগতিক ভারত। ৮ বারের দেখায় সবকটিতে জয় পেয়েছে রোহিত শর্মারা। এমন সমীকরণ নিয়ে কিছুক্ষণ পর মাঠে নামছে বাংলাদেশ। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ভারতকে মোকাবেলা করবে বাংলাদেশ।

    মাঠে নামার আগে ম্যাচ জয়ের রণকৌশল নিয়ে ব্যস্ত সাকিব-তামিম ছাড়া ভারত সফরে যাওয়া বাংলাদেশ। আজকের একাদশে অভিষেক হতে পারে ওপেনার নাঈম শেখের। ইনিংসের শুরু করবেন তিনি। সম্ভবত লিটন দাসের সঙ্গে ওপেন করতে পারেন নাঈম। এক্ষেত্রে একটু নিচে নেমে সৌম্য তিনে ব্যাট করতে পারেন।

    বাকি ৮ জনের মধ্যে মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত এবং আমিনুল ইসলাম বিপ্লব যোগ করলে এই সংখ্যা দাঁড়ায় ৮ জনে।  মোস্তাফিজুর রহমানের সঙ্গে একাদশে দেখা যেতে পারে শফিউল ও আল আমিনকে।

    দলে বিশেষজ্ঞ স্পিনার না থাকলেও লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লবের সঙ্গে মাহমুদুল্লাহ, মোসাদ্দেক আর আফিফ বল করতে পারেন। এক্ষেত্রে ভারতীয় সমৃদ্ধ ব্যাটিং লাইনআপকেও মাথায় রাখা হয়েছে। সেই কারণে ব্যাটিংয়ের ওপর জোর দিয়ে দলে সম্ভবত কোনো বিশেষজ্ঞ স্পিনার রাখা হচ্ছে না।

    সম্ভাব্য একাদশ:
    লিটন দাস, নাইম শেখ, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন,  আমিনুল ইসলাম বিপ্লব, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান, আল আমিন হোসেন।