আজ সন্ধ্যায় স্বপ্নযাত্রীর আয়োজনে ‘অন্তর মম বিকশিত করো’

    বাংলাদেশ মেইল: তৃতীয় বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে সাংস্কৃতিক বিকাশের লক্ষ্যে যাত্রা শুরু করা সংগঠন “স্বপ্নযাত্রী”এর নিয়মিত আয়োজন “অন্তর মম বিকশিত করো”। আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৬ টায় জেলা শিল্পকলা একাডেমির গ্যালারী হলে অনুষ্ঠানের উদ্বোধন করবেন সম্মিলিত আবৃত্তি জোট, চট্টগ্রামের সভাপতি বিশিষ্ট আবৃত্তিশিল্পী অঞ্চল চৌধুরী।এতে আরও উপস্থিত থাকবেন চট্টগ্রামের সাংস্কৃতিক অঙ্গনের বিশিষ্টজনেরা।

    সংগঠনের সভাপতি আলী প্রয়াস জানান, বাচিকশিল্প চর্চার ক্ষেত্রকে বিকশিত করতে বিশেষ করে কবিতাকে শিল্পরূপে ব্যাঞ্জনাময় করে তুলার অগ্রযাত্রাকে বেগবান করতে বিকাশোন্মুখ নবীন শিল্পীদের নিয়েই এ আয়োজন। এতে ১২ জন নতুন শিল্পীর মঞ্চে অভিষেক ঘটবে।

    অনুষ্ঠানে অংশ নিতে যাওয়া প্রত্যেক শিল্পীই স্বপ্নযাত্রীর ‘উচ্চারণ ও আবৃত্তি বিষয়ক কর্মশালা’ সফলভাবে সম্পন্ন করেছেন। তিনি আরও জানান, ভালোবাসার কবিতা নিয়ে সাজানো একক, দ্বৈত ও বৃন্দ আবৃত্তিসহ বিষয়ভিত্তিক গানের পরিবেশনায় সাজানো হয়েছে অনুষ্ঠান। এই আয়োজন দর্শকদের জন্য উন্মুক্ত।

    ‘তারুণ্যের স্বপ্নে সুন্দর বুনন’ স্লোগানে সংস্কৃতির নানা মাধ্যমে গত ১০ বছর ধরে কাজ করে যাচ্ছে ‘স্বপ্নযাত্রী’। মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে শুদ্ধ দেশীয় সংস্কৃতির চর্চা ও মানুষের মাঝে ছড়িয়ে দেওয়াই এ সংগঠনের মূল লক্ষ্য।