অসহায় মানুষদের এান বিতরনে ভিন্ন কৌশল ইউএনও হাটহাজারীর

    বাংলাদেশ মেইল ::

    দেশব্যাপী জরুরী ছুটির কবলে পুরো বাংলাদেশ। হাতে কাজ না থাকায় অতি কস্টে দিনযাপন করছে নিম্ম আয়ের মানুষ। এসব মানুষের পাশে দাঁড়িয়েছেন দেশের অনেক প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক নেতা, স্বেচ্ছাসেবী সংগঠন। কিন্তু সাহায্য দেয়ার ক্ষেত্রে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন চট্টগ্রামের হাটহাজারীর ইউএনও রুহুল আমিন।

    মঙ্গলবার ত্রিপুরা পল্লীর  ১০৭ টি   পরিবারের কাছে খাদ্য সামগ্রী প্রদান করেছেন কোন ধরনের আনুষ্ঠানিকতা ছাড়াই৷  দেয়া যায় খাদ্য সামগ্রী দিতে কিংবা নিতে হুড়োহুড়ি নেই, নেই ধাক্কাধাক্কিও। ফটোতোলার হিড়িকও নেই।হাতে তুলে দেয়ার আনুষ্ঠানিকতার ব্যাপারও নাই। পড়ন্ত বিকেলে নিজের ব্যাক্তিগত তহবিল থেকে সারি বদ্ধভাবে খোলা জমিতে খাদ্য সামগ্রীর প্যাকেট সাজিয়ে রাখেন তিনি । সেখান থেকে একে একে খাদ্যশস্যের প্যাকেট নিয়ে গেলেন মনাই এবং সোনাই ত্রিপুরাপল্লীর ১০৭ টি পরিবার।

    করোনাভাইরাসের সংক্রমণে অসহায় অবস্থায় থাকা এমন ১০৭ টি পরিবারের মাঝে নিজ উদ্যেগে ও খরচে খাদ্যসামগ্রী বিতরণ করেন উদ্যোগ নেন হাটহাজারী উপজেলার নির্বাহী কর্মকর্তা জনাব রুহল আমীন।
    মঙ্গলবার (৩১ মার্চ) সন্ধায় হাটহাজারী উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নের উদালিয়া গ্রাম ২ ও ৩নং ওয়ার্ড এর মনাই ত্রিপুরা পল্লী ও দক্ষিন সোনাইরকুল ত্রিপুরাপল্লীর ১০৭ টি পরিবার উম্মুক্ত জমিতে সারি করে রাখা এসব ত্রান সামগ্রী সংগ্রহ করে ঘরে ফিরেন। জনসমাগম এড়িয়ে শৃঙ্খলার সাথে  অসহায় মানুষের কাছে পৌছে দিলেন তিনি। সাম্প্রতিক সময়ে ত্রান

     

    জানতে চাইলে তিনি জানান,  ত্রান বিতরনে সাম্প্রতিক সময়ে অতিরিক্ত ভীড় দেখা যাচ্ছে। সাহায্য বিতরনের চেয়ে প্রদর্শন ইচ্ছাটাই প্রকাশ পাচ্ছে বেশি। তাই জনগণকে ঝুঁকিমুক্ত রাখতে এমন উদ্দ্যেগ গ্রহন করেছি ।

    করোনার সংক্রমণ এড়াতে কোন ধরনের ভীড় বান্চনীয় নয়। তাই ডাকঢোল  পিটিয়ে মিডিয়ার সামনে লোক দেখানো সাহায্য প্রদান না করে ভিন্ন পথে হেঁটেছেন রুহুল আমিন।