অর্ধাহারে দিন কাটছে রানু মণ্ডলের

    বাংলাদেশ মেইল: লকডাউনে অর্ধাহারে কাটছে ভারতের রানাঘাটের সেই রানু মণ্ডলের। মাত্র কয়েক মাস আগেও রানাঘাটের ভবঘুরে রানু সোশ্যাল মিডিয়ার সেনসেশন ছিলেন। হিমেশ রেশমিয়া তার কণ্ঠে মুগ্ধ হয়ে তাকে দিয়ে একটি ছবিতে গানও গাইয়েছিলেন। ভারতের বেশ কিছু টিভি চ্যানেলের অনুষ্ঠানেও তাকে অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়।

    সেই রানু মণ্ডল ফিরে গিয়েছেন তার পুরনো জীবনে। সময় তাকে আবার ফিরিয়ে নিয়ে গিয়েছে অতীতে। চকচকে গ্ল্যামার দুনিয়ার হাতছানি আজ তার কাছে স্বপ্নের মতো। আগে যেভাবে একবেলা খেয়ে দিন কাটত, এখনও তাই।

     

    এপ্রিল মাসে লকডাউন চলাকালীন এলাকার দুস্থদের রেশন বিলি করতে দেখা যায় তাকে। তারপর থেকে যেন উধাও হয়ে গিয়েছেন রানু। সম্প্রতি জানা গিয়েছে, লকডাউনে তারই নুন আনতে পান্তা ফুরোয় দশা। দু’বেলা দু’মুঠো খাবার জুটছে না। এক প্রকার অর্ধাহারে দিন কাটছে তার। মাঝেমধ্যে তো মুড়ি খেয়ে দিন কাটছে। সংবাদমাধ্যমকে রাণু মণ্ডল জানিয়েছেন, কেরল থেকে ফিরে টানা পাঁচদিন তাকে না খেয়ে কাটাতে হয়েছে। এখন পরিস্থিতি আরো খারাপ।

    এলাকার লোক সদয় হলে চাল-ডাল জোটে। না হলে পেটে কিল মেরে দিন কাটান তিনি। দুঃখ করে বলছিলেন, এখন আর কেউ তার খোঁজ নেয় না। সেই আগের দিনগুলো যেন ফিরে এসেছে। কিন্তু তাই বলে নিজের নেশাকে হারিয়ে ফেলেননি তিনি। আজও মাঝেমধ্যেই নিজের মনে গেয়ে ওঠেন, জিন্দেগি অর কুছ ভি নেহি, তেরি মেরি কাহানি হ্যায়