স্বাস্থ্যখাতে শুদ্ধি অভিযান দেশের স্বাস্থ্যখাত বদলে দেবে

    ওবায়দুল কাদের।।  

    স্বাস্থ্যখাতে যে শুদ্ধি অভিযান শুরু হয়েছে তা পর্যায়ক্রমে তৃণমূলে ছড়িয়ে যাবে। অভিযান চলবে অনিয়মের আবর্তে থাকা অন্যান্য খাতেও, কেউ জবাবদিহিতার উর্ধ্বে নয়,দলীয় পরিচয় দিয়ে অনিয়ম ঢাকা যাবে না। শেখ হাসিনা জনগণের মনের ভাষা বুঝেন, তাঁর কাছে কোন অপরাধীর ছাড় নেই।

    যার যার বিবেকের কাছে নিজেকে পরিশুদ্ধ থাকার আহ্বান জানাই, অসহায় মানুষের হক নষ্ট না করে তাদের পাশে থাকতে হবে, তবেই প্রতিষ্ঠিত হবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা আর শেখ হাসিনার সমৃদ্ধ বাংলাদেশ।

    ২০০৭ সালের এদিনে সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকার জনগণের অধিকার আদায়ের কন্ঠস্বরকে অবরুদ্ধ করে দীর্ঘ ১১ মাস। আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতিকূলতার স্রোত মাড়ানো আন্দোলনের মধ্য দিয়ে ২০০৮ সালের ১০ ই জুন কারামুক্ত হন বাঙালির আশার বাতিঘর, সমৃদ্ধ বাংলাদেশের রুপকার শেখ হাসিনা।

    পিতা মুজিবের পথ অনুসরণ করে দেশের মানুষের জন্য যে কোনো ত্যাগ স্বীকারে প্রস্তুত মানুষের আশার প্রদীপ শেখ হাসিনা।

    যেদিন শেখ হাসিনাকে বন্দী করে যারা রাজনীতি থেকে মাইনাস করতে চেয়েছিলো, রাজনীতির হাত থেকে জনমানুষের মুক্তির লড়াইকে রুদ্ধ করতে চেয়েছিলো তারা ১১ মাসে বুঝেছে মুক্ত শেখ হাসিনার চেয়ে বন্দী শেখ হাসিনা অনেক শক্তিশালী।

    দেশ ও জাতির যে কোনো সংকটে শেখ হাসিনার মানবিক নেতৃত্ব ও দক্ষতার উপর জণগনের দৃঢ় আস্থা রয়েছে। করোনার এ সংকটের আঁধার মাড়িয়ে দৃছ মনোবল নিয়ে বীরজাতি হিসেবে বঙালি আবার ঘুরে দাঁড়াবে। সংকটকে সম্ভাবনায় রুপ দিয়ে বাংলাদেশের এগিয়ে যাওয়ার পথে আবারও গতি সঞ্চার হবে শেখ হাসিনার নেতৃত্বে।

    আসন্ন কোরবানির ঈদে দেশব্যাপী গণপরিবহন চলাচল করবে। ভারি যানবাহন বন্ধ থাকবে, তবে জরুরী সার্ভিস অত্যাবশ্যকীয় পণ্য নিষেধাজ্ঞার আওতা মুক্ত থাকবে।

    লেখক ::

    ওবায়দুল কাদের,  সাধারণ সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগ