ভোটকেন্দ্রে ব্যালট পেপার যাবে সকালে: সিইসি

    বাংলাদেশ মেইলঃঃ 

    সুষ্ঠুভাবেই পাবনা-৪ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। তিনি বলেন, পাবনা-৪ আসনের উপনির্বাচন অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ করতে গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ অনুযায়ী সব ব্যবস্থা নেবে কমিশন। ভোটের দিন সকালে ভোটকেন্দ্রে যাবে ব্যালট পেপার। নির্বাচন কমিশন কারও পক্ষপাতিত্ব না করে , নির্বাচন ব্যবস্থাপনা করে।

    বুধবার (২৩ সেপ্টেম্বর) পাবনা জেলা প্রশাসকের কার্যালয়ে নির্বাচনি আইনশৃঙ্খলা সভায় যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।

    প্রধান নির্বাচন কমিশনার বলেন, গণতান্ত্রিক ধারাবাহিকতা রক্ষার সাংবিধানিক বাধ্যবাধকতায় করোনাকালে নির্বাচন করছে কমিশন। আগামী ২৬ সেপ্টেম্বর পাবনা-৪ আসনের উপনির্বাচন স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হবে। প্রার্থীদের নির্বাচনি আচরণবিধি মেনে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে দায়িত্বশীল আচরণের আহবান জানান তিনি।

    সিইসি আরও বলেন, নির্বাচনে অংশগ্রহণকারী কোনও প্রার্থী এখন পর্যন্ত প্রশাসন বা কারও বিরুদ্ধে কোনও ধরনের পক্ষপাতিত্ব বা অনিয়মের অভিযোগ করেননি। নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে নির্বাচন কমিশন বদ্ধ পরিকর। কোনও সংসদ সদস্য বা সরকারের সঙ্গে সরাসরি সম্পৃক্ত কেউ কোনও প্রার্থীর পক্ষে অবস্থান নিয়ে সভা-সমাবেশ করেছে এমন কোনও লিখিত অভিযোগ পাওয়া যায়নি।

    নির্বাচন কমিশন জেলা প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী ও নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্টদের নিয়ে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেবে বলে জানান তিনি।

    সভায় অন্যান্যের মধ্যে নির্বাচন কমিশনের সিনিয়র সচিব আলমগীর কবীর, জেলা প্রশাসক কবির মাহমুদ, পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ শেখ উপস্থিত ছিলেন।