নগরীতে স্বাস্থ্যবিধি কার্যকরে জেলা প্রশাসনের অভিযান

    বাংলাদেশ মেইলঃঃ

     

    নগরীতে দিনভর ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছে জেলা প্রশাসনের ১০ টি ভ্রাম্যমান টিম।
    এ সময় স্বাস্থ্যবিধি না মানায় ২০ মামলায় ৭৬০০ টাকা জরিমানা করা হয়েছে।

    মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পযন্ত নগরীর পতেঙ্গা ইপিজেড ও বন্দর,খুলশী ও বায়েজিদ,কোতোয়ালি ও সদরঘাট, পাঁচলাইশ ও চান্দগাও,হালিশহর,পাহাড়তলী ও আকবর শাহ, চকবাজার,বন্দর ও ডবলমুরিং
    এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট নিবেদিতা চাকমা নগরীর পতেঙ্গা ইপিজেড ও বন্দর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ৭ টি মামলা দায়ের করে ৩৪০০ টাকা অর্থদণ্ড আদায় করেন এবং সচেতনতার লক্ষ্যে জেলা প্রশাসনের পক্ষে মাস্ক বিতরণ করেন।

    নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল হাসান খুলশী ও বায়েজিদ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা কালে ১ টি মামলা দায়ের করে ৫০০ টাকা অর্থদণ্ড আদায় করেন। সচেতনতার পাশাপাশি সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করেন।

    নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইনামুল হাছান কোতোয়ালি ও সদরঘাট এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ১ টি মামলা দায়ের করে ১০০ টাকা অর্থদণ্ড আদায় করেন এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে জনসাধারণকে সচেতন করেন এবং জেলা প্রশাসনের পক্ষে মাস্ক বিতরণ করেন।

    নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন নগরীর পাঁচলাইশ ও চান্দগাও এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ২ টি মামলা দায়ের করে মোট ৫০০ টাকা অর্থদণ্ড আদায় করেন এবং লকডাউন ও স্বাস্থ্য বিধি মেনে চলার ব্যাপারে জনসাধারণকে সচেতন করেন।

    এছাড়াও সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করেন।

    নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন নগরীর হালিশহর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ১ টি মামলা দায়ের করে ৩০০ টাকা অর্থদণ্ড আদায় করেন এবং মানুষের মাঝে মাস্ক বিতরণ করেন।

    নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা আফরোজ শহরের পাহাড়তলী ও আকবর শাহ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ৩ টি মামলা দায়ের করে মোট ১১০০ টাকা অর্থদণ্ড আদায় করেন।

    নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মুসা নাছের চৌধুরী নগরীর চকবাজার এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ৪ টি মামলা দায়ের করে মোট ২ হাজার টাকা অর্থদণ্ড আদায় করেন এছাড়াও সচেতনতার পাশাপাশি মাস্ক বিতরণ করেন।

    নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরজাহান আক্তার সাথী নগরীর বন্দর ও ডবলমুরিং এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ১ টি মামলায় ২০০ টাকা অর্থদণ্ড আদায় করেন। এ সময় অধিকাংশ সাধারণ মানুষ কে স্বাস্থ্য বিধি মেনে চলতে দেখেন এবং মাস্ক বিতরণ করেন।