বরিশালে নেতাকর্মীদের হয়রানির অভিযোগ আ.লীগের

    বরিশালে

    বাংলাদেশ মেইল ::

    বরিশালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমানের বাসভবনে দফায় দফায় হামলা ঘটনায় মামলা দায়েরের পর এখন নগরীতে বিরাজ করছে শুনশান নীরবতা। যদিও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। দুই মামলার এজাহারভুক্ত আসামিদের গ্রেপ্তারে বৃহস্পতিবার দিবাগত রাত থেকে চলছে অভিযান। তবে এ অভিযানে আওয়ামী লীগ নেতাকর্মীদের হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ করছেন দলের নেতারা।

    ২১ আগস্টে আওয়ামী লীগের কর্মসূচি
    এদিকে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহকে সন্ত্রাসী আখ্যা দিয়ে যে বিবৃতি দিয়েছে তা প্রত্যাহারের দাবি জানিয়েছে মহানগর আওয়ামী লীগ। সেইসঙ্গে ঘটনার বিচার বিভাগীয় তদন্তের দাবিতে অটল তারা।

    এদিকে, বরিশালে আইনশৃঙ্খলা স্বাভাবিক থাকায় বিজিবি’র প্রয়োজন নেই বলে জানিয়েছেন বিভাগীয় কমিশনার।

    গত ১৮ আগস্ট রাতে ব্যানার নামানোকে কেন্দ্র করে ইউএনও’র বাসভবনে হামলা এবং পুলিশের সাথে মহানগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সংঘর্ষে গুলিবিদ্ধসহ প্রায় ৪০ জন আহত হওয়ার ঘটনায় দু’টি মামলা দায়ের করা হয়েছে। একটি মামলার বাদী হয়েছেন ইউএনও মুনিবুর রহমান এবং অপরটি কোতোয়ালী মডেল থানার এসআই শাহ জালাল মল্লিক।

    দুই মামলায় প্রধান আসামি সিটি মেয়র সাদিক আব্দুল্লাহসহ নামধারী ৮৫ এবং অজ্ঞাতনামা প্রায় সাড়ে ৪শ’ জন। নামধারীদের মধ্যে বৃহস্পতিবার দিবাগত রাতে ৫ জনসহ ১৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।