লামায় কোয়ান্টামমের বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ পেল পাহাড়ের ৬ হাজার মানুষ

    লামা প্রতিনিধি : বান্দরবানের লামা উপজেলায় কোয়ান্টামম ফাউন্ডেশন’র উদ্যোগে দরিদ্রদের মাঝে বিনামুল্যে বিশেষায়িত চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করা হয়েছে।

    কোয়ান্টাম ফাউন্ডেশনের ২৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে শুক্রবার সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলার সরই ইউনিয়নের দুর্গম পাহাড়ি বধিছড়াস্থ কোয়ান্টামম ফাউন্ডেশনের শাফিয়ান মিলনায়তনে ১১টি ভিন্ন বিভাগে রোগীদের এ চিকিৎসা সেবা দেয়া হয়। এদিন সকাল থেকেই তীব্র শীত উপেক্ষা করে মুখরিত হয়ে ওঠে কোয়ান্টামম এলাকা। বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ পেয়ে খুশি স্থানীয় পাহাড়ি বাঙ্গালীরা।

    চিকিৎসা সেবার উদ্ভোধনী অনুষ্ঠানে কোয়ান্টামম ফাউন্ডেশনের চেয়ারম্যান গুরুজী শহীদ আল্ বোখারী, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফরিদ উল আলম, স্থানীয় সাংবাদিক, সংস্থার পরিচালকসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপাস্থিত ছিলেন।

    বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর প্যালিয়েটিভ কেয়ার’র বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. নিজাম উদ্দিনের নেতৃত্বে দেশের বিশিষ্ট স্ত্রী রোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. সায়েবা আক্তার, কিডনি বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মো. জাহাঙ্গীর কবির, শিশু বিশেষজ্ঞ অধ্যাপক ডা. তাহমিনা বেগমসহ ঢাকা ও চট্টগ্রামসহ সারা দেশের বিভিন্ন স্থান থেকে ১৫০ জন মেডিসিন, হৃদরোগ, দন্তরোগ, চর্মরোগ, শিশুরোগ, সার্জারি, চক্ষুরোগ, নাক-কান-গলা, অর্থোপেডিক্স, স্ত্রীরোগ ও প্রসূতি বিশেষজ্ঞ চিকিৎসক আগত রোগীদের নানা রোগের চিকিৎসা সেবা দেন। এতে উপজেলার একটি পৌরসভা, ৭টি ইউনিয়ন, কাছাকাছি আলীকদম, চকরিয়া, চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার ছয় হাজার পাহাড়ি বাঙ্গালি দরিদ্র নারী-পুরুষ চিকিৎসা সেবা গ্রহন করেন। এর আগে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, মেডিটেশন ও আগত রোগীদের রোগমুক্তি কামনায় দোয়া মাহফিলও অনুষ্ঠিত হয়।

    বিএম/রাজীব..