ঘরের মাঠে টানা তৃতীয় হার ভাইকিংসের

    স্পোর্টস মেইল: টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় চিটাগাং ভাইকিংস এর অধিনায়ক মুশফিক। কিন্তু বৃষ্টির বাধায় ম্যাচ মাঠে গড়ায় প্রায় পনেরো মিনিট পরে।

    কয়েক ম্যাচ পরে দলে ফিরেই দারুণ শুরু করেন ভিক্টোরিয়ান্স পেসার আবু হায়দার রনি। প্রথম ওভারে পাঁচটি ডট বলে দেন মাত্র ২ রান। কিন্তু আবারো বিধিবাম। আবারো বৃষ্টির বাধায় বন্ধ হয়ে যায় খেলা।

    আধা ঘণ্টা পরে আবারো মাঠে নামেন ক্রিকেটাররা। তবে বৃষ্টির কারণে এবার ম্যাচ কমে আসে ১৯ ওভারে। আবহাওয়ার মতোই ইনিংসের শুরুটা ভালো হয়নি চিটাগাং ভাইকিংসেরও। শুরুতেই ভাইকিংস শিবিরে আঘাত হানেন সাইফউদ্দিন। দলীয় দ্বিতীয় ও নিজের প্রথম ওভারেই তুলে নেন দুইটি উইকেট। এবারের বিপিএলে প্রথমবারের মতো সুযোগ পাওয়া সাদমান ইসলাম অনিক ও দুর্দান্ত ফর্মে থাকা ইয়াসির আলি দুইজনকেই শূন্য রানে ফেরান ভিক্টোরিয়ান্সের তরুণ পেসার।

    শুরুর ধাক্কাটা আর সামলে উঠতে পারেনি মুশফিকুর রহিমের দল। ওপেনার শাহজাদ ছাড়া রান বলার মতো পাননি টপ অর্ডারের কোনো ব্যাটসম্যান। অধিনায়ক মুশফিক করেন ৬ রান। মাত্র ৭০ রানেই ৭ হারানো চিটাগাং ভাইকিংসের ইনিংস একশ পেরোবে কিনা এমন শঙ্কায় ত্রাতা হয়ে আসেন মোসাদ্দেক হোসেন। তাঁর তিনটি চার ও তিন ছয়ের ঝড়ো ইনিংসে লজ্জার হাত থেকে বাঁচে দল। শাহজাদের ৩৫ বলে ৩৩ ও মোসাদ্দেকের ২৫ বলে ৪৩ রানের ইনিংসে ১৯ ওভারে ১১৬ রানের সংগ্রহ পায় চিটাগাং ভাইকিংস। কুমিল্লার সাইফউদ্দিন, ওয়াহাব রিয়াজ ও শহীদ আফ্রিদি নিয়েছেন দুইটি করে উইকেট। এছাড়া স্পিনার মেহেদী হাসান তুলে নেন এক উইকেট। চার ওভারে আফ্রিদি খরচ করেন মাত্র ১০ রান।

    ১১৬ রানে জবাবে দেখে শুনেই শুরু করেছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কিন্তু দলীয় ২৬ রানে খালেদ আহমেদের বলে এনামুল হক বিজয় আউট হলে ভেঙে যায় ওপেনিং জুটি। তামিম ইকবাল ও শামসুর রহমানের ৬৫ রানের জুটি ভিক্টোরিয়ান্সকে জয়ের দ্বোর গড়ায় নিয়ে যায়। তিনটি চার ও দুইটি ছয়ে ২২ বলে ৩৬ রান করে আউট হন শামসুর। এরপর বাকি কাজটা শেষ করেন তামিম ও ইমরুল।

    বিপিএল ক্যারিয়ারের ১৬ তম অর্ধশতক তুলে নিয়ে অপরাজিত থাকেন তামিম ইকবাল। তিনি চারটি চার ও দুইটি ছয়ের সাহায্যে ৫১ বলে ৫৪ রান করেন। তাঁর ইনিংসে ছিল চার ও ছয়। অপর প্রান্তে ১০ রানে অপরাজিত থাকেন থিসারা পেরেরা।

    চিটাগাং ভাইকিংসকে ৭ উইকেটে হারিয়ে ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। অপরদিকে ১২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে চিটাগাং ভাইকিংস।

    সংক্ষিপ্ত স্কোর:-
    চিটাগাং ভাইকিংস: ১১৬/৮ ( মোসাদ্দেক ৪৫, শাহজাদ ৩৩, মুশফিক ৬, জাদরান ১৩, ডেলপোর্ট ৬, নাইম ৪। সাইফউদ্দিন ২/২৩, ওয়াহাব রিয়াজ ২/২৩, আফ্রিদি ২/১০, মেহেদী ১/১৭)

    কুমিল্লা ভিক্টোরিয়ান্স: ১১৭/৩ ( এনামুল বিজয় ৮, শামসুর ৩৬, ইমরুল ৮, তামিম ৫৪, পেরেরা ১০*। আবু জায়েদ ২/২৫, খালেদ ১/২৫ )

    বিএম/রনী/রাজীব