বাঁশখালির পুকুরিয়ায় দুদিনব্যাপী মহোৎসব উদযাপিত

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম জেলার বাঁশখালিতে পল্লী মঙ্গল সমিতির উদ্যোগে উদযাপিত হয় দুদিনব্যাপী মহোৎসব। উপজেলার পুকুরিয়া ইউনিয়নের তুলাতলী এলাকার বণিক পাড়ায় আয়োজিত দুদিনব্যাপী মহোৎসব শুরু হয় ৮ জানুয়ারি মঙ্গলবার। এদিন বিকালে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে উৎসবের শুভারম্ব হয়। সন্ধ্যায় অনুষ্ঠিত হয় মহতি ধর্মসভা।

    মহতি ধর্মসভার উদ্বোধন করেন পটিয়া ধলঘাট দক্ষিণ সমুরা শ্রী শ্রী লোকনাথ মঠ ও মিশনের অধ্যক্ষ শ্রীমৎ নির্মোহানন্দ গিরি মহারাজ জয় গোপাল। এতে বাংলাদেশ জ্যোতিষ গবেষণা উন্নয়ন বোর্ড চেয়ারম্যান ডঃ মাধব আচার্য্য মহান অতিথি এবং তুলসীধামস্থ অচ্যুত মিশনের কেন্দ্রিয় কমিটির সাধারণ সম্পাদক হিরন্ময় ধর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ধর্মীয় আলোচনা করেন।

    এছাড়া হরিশংকর ধরের সভাপতিত্বে আয়োজিত মহতি ধর্মসভায় প্রধান বক্তা ছিলেন ধর্মভাষক,সাহিত্য ও সংস্কৃতি সমীক্ষক সুদর্শন চক্রবর্তী। ধর্মীয় বক্তব্য রাখেন মহোৎসব উদযাপন পরিষদ-১৪২৫ বাংলা সভাপতি তমাল ধর, প্রফেসর কেশব কুমার চৌধুরী, বরুন হাজারী, রতন ধর, সবুজ ধর প্রমুখ।

    দুদিন ব্যাপী মহোৎসবের প্রথম দিনের ধর্মীয় সাংস্কৃতিক অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন শ্যামল চক্রবর্ত্তী মৃদুল। দ্বিতীয় দিনে অষ্ঠপ্রহর ব্যাপী মহোৎসব, মার্তৃপুজা, প্রতিমা প্রদর্শনী, পৌষ মেলা, পীঠা উৎসব, প্রসাদ বিতরন ও শ্রীকৃষ্ণ লীলা প্রদর্শিত হয়।

    দুদিন ব্যাপী আয়োজনে ভক্তদের উপস্থিতির জন্য পরিষদের সভাপতি-তমাল ধর, কার্যকরী সভাপতি শম্ভু ধর, সাধারন সম্পাদক পলাশ ধর, সাংগঠনিক সম্পাদক লিটন ধর ও অর্থ সম্পাদক সজল ধর সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

    বিএম/রাজীব…