গুরুত্বহীন ম্যাচে সহজ জয় রংপুরের

    বিএম ডেস্ক: বিপিএল ষষ্ঠ আসরে গ্রুপ পর্বের শেষ ম্যাচে জয় দিয়ে শেষ করেছে রংপুর রাইডার্স। কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে সহজেই ৯ উইকেটে হারিয়েছে রংপুর।

    দুই দলের জন্যই ম্যাচটি ছিল নিয়মরক্ষার ম্যাচ। দুই দুলই আগে নিশ্চিত করেছে প্লে-অফ। তাই তো একাদশে একাধিক পরিবর্তন নিয়ে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কুমিল্লা ভিক্টোরিয়ান্স অধিনায়ক ইমরুল কায়েস। ইনিংসের দ্বিতীয় বলেই কোন রান না করেই আউট হন ওপেনার তামিম ইকবাল। এনামুল হক বিজয় আউট হন ব্যক্তিগত ৫ রানে। এনামুলের বিদায়ের পর কোন রান করে আউট হন ইমরুল কায়েসও।

    ব্যক্তিগত ১২ রান শহিদুলের বলে আউট হন শামসুর রহমান। দলের বিপদে থিসারা পেরেরাও যেন কিছু করতে পারলেন না। থিসারা ফিরে যান ৩ রান করে। দল যখন ২৩ রানে ৬ উইকেট হারিয়ে বিপদে তখন কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন জিয়াউর রহমান ও লিয়াম ডসন। দুইজনের ধীর গতির ব্যাটিং সেখান থেকে উঠেও এসেছিল কুমিল্লা কিন্তু বোপারার বলে জিয়াউর আউট হলে আরও বিপদে পড়ে কুমিল্লা।

    শঙ্কা জাগে ১০০ এর নিচে অলআউট হওয়ার। ডসনের ১৮ রানে শেষ পর্যন্ত ৭২ রানে অলআউট হয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। রংপুর রাইডার্সের হয়ে বল হাতে ৩ ওভার বল করে ৭ রান দিয়ে ৩ উইকেট নেন বোপারা এবং দুইটি করে উইকেট লাভ করেন মাশরাফি মুর্তজা ও নাহিদুল ইসলাম। কুমিল্লার দেওয়া ছোট লক্ষ্যে ব্যাটিং করতে নেমে শুরুতেই উইকেট পতন হয় রংপুরের।

    মেহেদী মারুফকে বোল্ড করেন তরুণ সঞ্জিত শাহা। লক্ষ্য ছোট তাই এইদিন ক্রিস গেইলও নেননি কোন বড় ঝুঁকি। গেইলকে সঙ্গ দেন এবি ডি ভিলিয়ার্স। দুইজনেই বেশ বুঝেশুনে খেলেন। শেষ পর্যন্ত এই জুটিই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেয়। গেইল খেলেন অপরাজিত ৩৫ রানের ইনিংস এবং ডি ভিলিয়ার্স শেষ দিকে ছয় মেরে ৯ উইকেটে জয় এনে দেন।

    সংক্ষিপ্ত স্কোরঃ

    কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৭২ (ওভার ১৬.৩)

    জিয়াউর ২১, ডসন ১৮: বোপারা ৩-৭

    রংপুর রাইডার্স ৭৬-১ (ওভার ৯.৩)

    গেইল ৩৫, ডি ভিলিয়ার্স ৩৪ ; সঞ্জিত ১-৩২

    ফলাফলঃ ৯ উইকেটে জয়ী রংপুর রাইডার্স।

    বিএম/রনী/রাজীব