চট্টগ্রাম প্রেস ক্লাব দ্বি-বার্ষিক নির্বাচন : উৎসব মুখর পরিবেশে চলছে ভোটগ্রহণ

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম প্রেস ক্লাব ব্যবস্থাপনা কমিটির দ্বিবার্ষিক নির্বাচনের ভোট গ্রহণ চলছে উৎসব মুখর পরিবেশে। সকাল ৯টায় শুরু হওয়া এ ভোট গ্রহণ বিরতিহীন ভাবে চলবে বিকাল ৪টা পর্যন্ত। ২৩০ জন ভোটার তাদের পছন্দের প্রার্থীকে নির্বাচিত করতে তাদের নিজ নিজ ভোটাধিকার প্রয়োগ করবে এসময়ের মধ্যে।

    নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন ওমর কায়সার। সদস্য হিসাবে রয়েছেন জালাল উদ্দিন আহমদ চৌধুরী, নিযাম উদ্দিন ও জাকির হোসেন লুলু।

    সকাল থেকেই পুরো প্রেসক্লাব ভবন জুড়ে রয়েছে উৎসবের আমেজ। একে অপরের সাথে করছে কুশল ও সালাম বিনিময়। কোলাকুলিতেও মেতে উঠেছে অনেকটা ঈদ উৎসবের আদলেই।

    শনিবার দুপুর পৌণে ২টার মধ্যেই প্রায় দেড়শ সাংবাদিক তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন বলে জানিয়েছেন এবারের দ্বি বার্ষিক নির্বাচনে প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে প্রার্থী আলীউর রহমান।

    এবারে নির্বাচনে সভাপতি পদে প্রদিদ্বন্ধীতা করছেন ৪ জন। সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আলী আব্বাস, আবু তাহের মুহাম্মদ, জসীম চৌধুরী সবুজ ও এজাজ ইউসুফী।

    দুজন সাংবাদিক সিনিয়র সহ সভাপতি পদে প্রতিদ্বন্ধীতা করছেন তারা হলেন, আসিফ সিরাজ ও সালাহউদ্দিন মো. রেজা। সহ সভাপতি পদে দুজন প্রাথী নির্বাচনে প্রতিদ্বন্ধীতা করছেন। দুজন হলেন নিরুপম দাশগুপ্ত ও মনজুর কাদের মনজু।

    বর্তমান ক্লাব সাধারণ সম্পাদক শুকলাল দাশ ও যুগ্ম সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী লড়াই করছেন সাধারণ সম্পাদক পদে। যুগ্ম সম্পাদক পদে তিনজন প্রার্থী ভোট যুদ্ধে লড়াই করছে। নির্বাচন করছেন শহীদুল্লাহ শাহরিয়ার, নজরুল ইসলাম ও আলমগীর সবুজ।

    অর্থ সম্পাদক পদে দেব দুলাল ভৌমিক ও তৌফিকুল ইসলাম বাবর। সাংস্কৃতিক সম্পাদক পদে রূপম চক্রবর্তী ও মো. শাহ আজম। ক্রীড়া সম্পাদক পদে দেবাশীষ বড়ুয়া দেবু ও রুবেল খান।

    ৪জন সাংবাদিকের মধ্যে লড়াই হবে গ্রন্থাগার সম্পাদক পদে। এ পদের জন্য নির্বাচন করছেন রাশেদ মাহমুদ, জসীম উদ্দীন সিদ্দিকী, মো. শওকত ওসমান ও মো. শহীদুল ইসলাম।

    সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মো. আইয়ুব আলী ও রোকসারুল ইসলাম। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে মিন্টু চৌধুরী ও আলীউর রহমান।

    এছাড়া কার্যকরী সদস্য পদে নির্বাচন করছেন মঞ্জুরুল আলম মঞ্জু, স ম ইব্রাহীম, কাজী আবুল মনসুর, মো. শামসুল ইসলাম, আল রাহমান, রাজেশ চক্রবর্তী, মোহাম্মদ আলী, তাপস বড়ুয়া রুমু, শামসুল হুদা মিন্টু, কামাল উদ্দিন খোকন ও মইনুদ্দীন কাদেরী শওকত।

    নির্বাচন কমিটির সদস্য জালাল উদ্দিন আহমদ চৌধুরী, মো. নিযাম উদ্দিন ও জাকির হোসেন লুলু নির্ধারিত সময়ে সকল ভোটারকে ভোটাধিকার প্রয়োগ করার জন্য অনুরোধ জানিয়েছেন।

    প্রসঙ্গত, গত ৩০ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠানের কথা থাকলেও গত ২৯ জানুয়ারি এক আবেদনের শুনানি নিয়ে হাইকোর্ট নির্বাচনের ওপর স্থগিতাদেশ দেন। পরে গত মঙ্গলবার নির্বাচনের ওপর স্থগিতাদেশ দিয়ে হাইকোর্টের দেয়া আদেশ আট সপ্তাহের জন্য স্থগিত করেন আপিল বিভাগ। আজ শনিবার সকাল থেকে উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে প্রেস ক্লাব দ্বিবার্ষিক নির্বাচনের ভোট গ্রহণ।

    বিএম/রাজীব সেন প্রিন্স