দন্ডিত হয়েই খালেদা জিয়া জেলে,এর সাথে রাজনীতির সম্পর্ক নেই:কাদের

    বিএম ডেস্ক: দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া কারাবন্দী। তার জেলে থাকার সঙ্গে রাজনীতির কোনো সম্পর্ক নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

    শুক্রবার সকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

    খালেদা জিয়াকে ‘মিথ্যা মামলায়’ জেলে পাঠানোর যে অভিযোগ বিএনপি করে আসছে, তা ‘অসত্য’ দাবি করে কাদের বলেন, খালেদা জিয়ার মুক্তি আইনি বিষয়। এই মামলায় সরকারের কোনো হস্তক্ষেপ নাই।

    প্রসঙ্গত, দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে হয়ে খালেদা জিয়া এখন কাবাবন্দী। আজ ৮ ফেব্রুয়ারি তার কারাবন্দী দশার বছর পূর্তি। দুটি মামলায় ১৭ বছর দণ্ডিত হয়েছেন সাবেক এ প্রধানমন্ত্রী।

    এদিকে ডাকসু নির্বাচন নিয়ে এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচন ঘিরে নানা মেরুকরণ হচ্ছে। ডাকসুতে মেরুকরণ অনুযায়ী সমীকরণ হবে। আমাদের প্রতিপক্ষ ছাত্রসংগঠন যদি ঐক্যবদ্ধ-জোটবদ্ধ প্যানেল দেয় সেই অনুযায়ী আমরাও প্যানেল দেব।সেখানে প্রতিপক্ষের মেরুকরণ অনুযায়ী আমাদের সমীকরণ হবে।

    অন্যদের মধ্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, দপ্তর সম্পাদক আবদুস সোবহান মিয়া, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও কার্যনির্বাহী সদস্য আনোয়ার হোসেন এ সময় উপস্থিত ছিলেন।

    বিএম/রনী/রাজীব