নারাইন নৈপুণ্যে ভাইকিংসের বিদায়

    বিএম ডেস্ক: লিগ পর্বে দুর্দান্ত শুরু করা চিটাগং ভাইকিংসের ষষ্ঠ বিপিএলের যাত্রা থামলো এলিমিনেটর ম্যাচে। পয়েন্ট টেবিলের তৃতীয় দলটি সোমবার (৪ ফেব্রুয়ারি) ঢাকা ডায়নামাইটসের কাছে হেরেছে ৬ উইকেটে। পয়েন্ট টেবিলের চতুর্থ দলটির কাছে হেরে টুর্নামেন্ট থেকেও বিদায় নিয়েছে মুশফিকুর রহিমের দল চিটাগং ভাইকিংস।

    মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে এদিন নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ১৩৫ রান জড়ো করে চিটাগং। দলের পক্ষে সর্বোচ্চ ৪০ রান আসে মোসাদ্দেক হোসেন সৈকতের ব্যাট থেকে। এছাড়া ক্যামেরন ডেলপোর্ট ৩৬ ও সাদমান ইসলাম ২৪ রান করেন। এই তিনজন ছাড়া দলের পক্ষে কেউই দুই অঙ্কের রানের দেখা পাননি।

    ঢাকা ডায়নামাইটসের পক্ষে সুনীল নারাইন একাই শিকার করেন চারটি উইকেট। এছাড়া রুবেল হোসেন ও কাজী অনিক একটি করে উইকেট শিকার করেন।

    জয়ের লক্ষ্যে খেলতে নামা ঢাকাকে দারুণ সূচনা এনে দেন উপুল থারাঙ্গা ও সুনীল নারাইন। ১৬ বলের মোকাবেলায় ৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩১ রান করা নারাইন বিদায় নিলে ভালো করার ইঙ্গিত দিচ্ছিলেন রনি তালুকদারও। তবে তিনিও বিদায় নেন ব্যক্তিগত ২০ রানে। পরের বলে গোল্ডেন ডাকের শিকার হন অধিনায়ক সাকিব আল হাসানও। তবে দলকে বিপদ থেকে রক্ষা করেন উপুল থারাঙ্গা। ৭টি চারের সাহায্যে ৪৩ বলে ৫১ রান করে এই শ্রীলঙ্কান যখন সাজঘরে ফিরছেন দল তখন শুনছে জয়ের ভেঁপু। শেষ পর্যন্ত ৬৭ রান করা কাইরন পোলার্ডকে নিয়ে জয়ী হিসেবে মাঠ ছাড়েন ২০ রানে অপরাজিত উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। ঢাকা জয় পায় ২০ বল ও ৬ উইকেট হাতে রেখেই।

    ঢাকার পক্ষে খালেদ আহমেদ তিনটি ও নাঈম হাসান একটি উইকেট শিকার করেন। ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন সুনীল নারাইন।

    সংক্ষিপ্ত স্কোর

    চিটাগং ভাইকিংস ১৩৫/৮ (৫০ ওভার)

    ঢাকা ডায়নামাইটস ১৩৬/৪ (১৬.৪ ওভার)

    ফল: ঢাকা ডায়নামাইটস ৬ উইকেটে জয়ী।

    বিএম/রনী/রাজীব