পিলখানা হত্যাকান্ডের দিন খালেদা কোথায় লুকিয়ে ছিলেন : প্রশ্ন কাদেরের

    বিএম ডেস্ক : পিলখানা হত্যাকাণ্ডের দিন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কোথায় লুকিয়ে ছিলেন, তা তদন্ত করলে ঘটনার প্রকৃত কারণ জানা যাবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

    আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে ফেনীর সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। এ সময় পিলখানা হত্যাকাণ্ডের বিচার প্রক্রিয়া নিয়ে মির্জা ফখরুলের অভিযোগ ভিত্তিহীন বলেও দাবি করেন সেতুমন্ত্রী।

    তিনি বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কেঁচো খুঁড়তে বিষধর সাপ বের করার চেষ্টা করছেন।

    পিলখানার ঘটনার দিন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কোথায় রাখা হয়েছিল? কেন ২৪ ঘণ্টায় তাকে খুঁজে পাওয়া যায়নি? এ লুকিয়ে থাকার নেপথ্যের কারণ খুঁজে বের করতে হবে।

    এর আগে গতকাল সোমবার রাজধানীর বনানী সামরিক কবরস্থানে পিলখানা বিদ্রোহে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে মির্জা ফখরুল অভিযোগ করেন, পিলখানা হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত হয়নি। তিনি বলেন,‘আমরা পরিজন ও জাতির সঙ্গে একমত, পিলখানা হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত হয়নি। এখানে আরও সুষ্ঠু তদন্ত হওয়া উচিত বলে আমরা মনে করি।

    আসন্ন উপজেলা নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, এখনো কেন্দ্রীয় মনোনয়ন ঘোষণা চূড়ান্ত হয়নি। তিনটি জরিপ রিপোর্টের সঙ্গে তৃণমূলের পাঠানো তালিকা দেখে দলের ১৯ সদস্যের মনোনয়ন বোর্ড শুধু চেয়ারম্যান পদে মনোনয়ন ঘোষণা করবে।

    কাদের বলেন, বিএনপির উপজেলা নির্বাচনে অংশ না নেওয়ার নির্দেশ অমান্য করে তৃণমূলের নেতারা নমিনেশন জমা দিচ্ছেন। প্রথম ধাপে ৭ জন এবং ২য় ধাপে ৩৭ জন মনোনয়ন নিয়েছেন বলে তথ্য এসেছে।

    এসময় আরো উপস্থিত ছিলেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী, ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান, পুলিশ সুপার এস এম জাহাঙ্গীর আলম সরকার প্রমুখ।

    বিএম/রনী/রাজীব