বস্তিতে অগ্নিকান্ড নাশকতা কিংবা স্বার্থান্বেষী মহলের কারসাজি কি-না খতিয়ে দেখার আহবান সুজনের

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম নগরীর চাক্তাইয়ের ভেড়া মার্কেট এলাকায় বস্তিতে ভয়াবহ অগ্নিকান্ড নাশকতা কিংবা স্বার্থান্বেষী মহলের কারসাজি কি-না তা খতিয়ে দেখতে প্রশাসনের নিকট আহবান জানিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।

    তিনি আজ ১৮ ফেব্রুয়ারী সোমবার দুপুরে অগ্নিকান্ডে সহায় সম্বল হারানো ক্ষতিগ্রস্ত পরিবার পরিজনদের খোঁজ খবর নেন এবং তাদের মাঝে দুপুরের খাবার বিতরন করেন। তিনি অগ্নিকান্ডে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

    এ সময় সুজন বলেন, বিভিন্ন সূত্র থেকে আমরা নাশকতার অভিযোগ পাচ্ছি। এটা আসলে নাশকতা নাকি কোন স্বার্থান্বেষী মহল বিশেষের কারসাজি কি-না তা খতিয়ে দেখা একান্ত প্রয়োজন।

    কারণ গভীর রাত্রে নিঃশব্দ নিশ্চুপ নগরীতে আগুন লাগাটা সত্যিই রহস্যজনক।

    সুজন বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল জনগনের জীবন মানের নিরাপত্তা নিশ্চিত করতে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন।প্রধানমন্ত্রীর সুস্পষ্ট নির্দেশনা আছে ক্ষতিপূরণ কিংবা পূর্ণবাসন ছাড়া কাউকে উচ্ছেদ করা যাবে না। সেই মূহুর্তে এ ধরনের দূর্ঘটনা নিশ্চয়ই সচেতন মহলের মনে সন্দেহের উদ্রেক সৃষ্টি করে।

    তাছাড়া সম্প্রতি মাননীয় হাইকোর্টের নির্দেশনা মোতাবেক কর্ণফুলী নদীকে আগের অবয়বে ফিরিয়ে নিয়ে আসার জন্য উচ্ছেদ কার্যক্রম পরিচালিত হচ্ছে। এর রেশ ধরে যদি বস্তিতে অগ্নিকান্ডের ঘটনা ঘটানো হয় তাহলে তা হবে অত্যন্ত দুঃখজনক এবং অমানবিক।

    সুজন অগ্নিকান্ডের ঘটনার পিছনের কোন রহস্য থাকলে তা খুঁজে বের করে উম্মোচন করার জন্য প্রশাসনের নিকট বিনীত অনুরোধ জানান।

    এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কোতোয়ালী থানা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হাজী জাহাঙ্গীর আলম, আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট রনি কুমার দে, আওয়ামী লীগ নেতা লিটন চৌধুরী, সোলেমান সুমন, আবুল কালাম আবু, মোঃ মাসুদ, নূর মোহাম্মদ, দিদারুল আলম মোঃ মাসুম, মনিরুল হক মুন্না, মোঃ রায়হান, মোঃ জুয়েল, জয় দাশ, মোঃ আনিস প্রমূখ।

    বিএম/রাজীব সেন….