বড় নিষেধাজ্ঞায় পড়ছেন রিয়াল তারকা বেল

    বিএম ডেস্ক: লা লিগায় অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে ম্যাচে অশ্লীল অঙ্গভঙ্গিতে গোল উদযাপন করার দায়ে ১২ ম্যাচ নিষেধাজ্ঞার মুখে পড়তে যাচ্ছেন রিয়াল মাদ্রিদের তারকা গ্যারেথ বেল।

    গত শনিবার (৯ ফেব্রুয়ারি) ওয়ানডা মেট্রোপোলিটানো স্টেডিয়ামে অনুষ্ঠিত মাদ্রিদ ডার্বিতে ম্যাচের ৫৭ মিনিটের মাথায় বদলি খেলোয়াড় হিসেবে ২৯ বছর বয়সী গ্যারেথ বেল মাঠে নামেন।

    মাঠে নামার পর অ্যাতলেটিকো সমর্থকদের দুয়ো ধ্বনি শুনতে হয়েছে তাকে। যার শোধ তিনি তোলেন গোল করার পর।

    ওই ম্যাচে ৩-১ গোলে জয় পায় রিয়াল মাদ্রিদ। খেলার ৭৩ মিনিটের সময় রিয়ালের হয়ে তৃতীয় গোলটি করেন বেল। গোলের উদযাপন করতে গিয়ে ডান হাত মাথা বরাবর নিয়ে বেল গ্যালারিতে উপস্থিত দর্শকদের দিকে তাক করে বেল দুয়ো ধ্বনির পাল্টা দেন। হাত তুলে অশ্লীল অঙ্গভঙ্গি করেন।

    এ সময় গ্যালারির কিছু দর্শক তাৎক্ষণিকভাবে ক্ষুব্ধ হয়ে ওঠেন। দাঁড়িয়ে গিয়ে অনেকে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখাতে থাকেন।

    বেলের ওই কাণ্ড ম্যাচ রেফারিদের রিপোর্টে উঠে না আসলেও লা লিগা কর্তৃপক্ষ ভিডিও ফুটেজের ভিত্তিতে এ নিয়ে রিপোর্ট তৈরি করেছে এবং তারা সেটা পাঠিয়ে দিয়েছে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কম্পিটিশন কমিটির কাছে।

    আনুষ্ঠানিক বিবৃতিতে লা লিগা কর্তৃপক্ষ জানিয়েছে, তদন্তে দোষী সাব্যস্ত হলে ন্যূনতম ৪ থেকে ১২ ম্যাচ পর্যন্ত নিষিদ্ধ হতে পারেন বেল। তবে আগে দর্শকদের পক্ষ থেকে উত্তেজক কোনো ইঙ্গিত থেকে থাকলে শাস্তি কম হতে পারে। সেক্ষেত্রে তিনি ১ থেকে ৩ ম্যাচ অথবা ১ মাসের নিষেধাজ্ঞায় পড়তে পারেন।

    বিএম/রনী/রাজীব