রান রেটে এগিয়ে শেষ চারে ঢাকা

    বিএম স্পোর্টস : খুলনা টাইটান্সকে ৬ উইকেটে হারিয়ে শেষ দল হিসেবে চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের শেষ চারে খেলা নিশ্চিত করেছে ঢাকা ডায়নামাইটস।

    এই জয়ে শেষ চারে জায়গা নিশ্চিত করেছে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দল।

    শনিবার (২ ফেব্রুয়ারি) দিনের দ্বিতীয় ও লিগ পর্বের শেষ ম্যাচে মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন দলকে হেসেখেলেই হারায় সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দল। এই জয়ে শেষ চারে নিজেদের অংশগ্রহণ নিশ্চিত করার পাশাপাশি ঢাকার জয়ে বিদায় হয়েছে রাজশাহী কিংসের।

    ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় খুলনা টাইটান্স। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ১২৩ রান সংগ্রহ করে খুলনা। দলের পক্ষে সর্বোচ্চ ৩০ রান আসে ডেভিড উইজের ব্যাট থেকে। এছাড়া নাজমুল হোসেন শান্ত ২৪ ও ব্রেন্ডন টেলর ১৮ রান করেন।

    ঢাকার পক্ষে রুবেল হোসেন ও সাকিব আল হাসান দুটি করে এবং সুনীল নারাইন ও কাজী অনিক একটি করে উইকেট শিকার করেন।

    জয়ের লক্ষ্যে খেলতে নেমে ঢাকা ডায়নামাইটসকে উড়ন্ত সূচনা এনে দেন সুনীল নারাইন। ২টি চার ও ৪টি ছক্কার সাহায্যে মাত্র ১২ বলে ৩৫ রান করার পর ১৩তম ডেলিভারিতে মোহাম্মদ সাদ্দামের শিকার হয়ে সাজঘরে ফেরেন তিনি। তার বিদায়ের পরপরই সাজঘরে ফেরেন অধিনায়ক সাকিব আল হাসান ও মিজানুর রহমান। অর্ধ-শতকের কাছ থেকে বিদায় নেন ৩০ বলে ৪২ রান করা উপুল থারাঙ্গাও।

    তবে নুরুল হাসান সোহান ও কাইরন পোলার্ড দেখে-শুনে খেলে দলকে জয় এনে দেন। ঢাকা জয় পায় ৩১ বল ও ৬ উইকেট হাতে রেখেই। সোহান ২৭ ও পোলার্ড ৯ রানে অপরাজিত থাকেন।উপল থরাঙ্গা সেরা খেলোয়াড় নির্বাচিত হন।

    সংক্ষিপ্ত স্কোর

    খুলনা টাইটান্স ১২৩/৯ (২০ ওভার)
    উইজ ৩০, শান্ত ২৪
    রুবেল ২৭/২, সাকিব ৩২/২

    ঢাকা ডায়নামাইটস ১২৪/৪ (১৪.৫ ওভার)
    থারাঙ্গা ৪২, নারাইন ৩৫
    রিয়াদ ১৪/২, তাইজুল ২৩/১

    ফল: ঢাকা ডায়নামাইটস ৬ উইকেটে জয়ী।

    বিএম/রনী/রাজীব