সহজ জয়ে রংপুরকে হারিয়ে ফাইনালে কুমিল্লা

    বিএম ডেস্ক: চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরে প্রথম দল হিসেবে ফাইনালে উঠেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

    সোমবার (৪ ফেব্রুয়ারি) আসরের প্রথম কোয়ালিফায়ার ম্যাচে প্রতিপক্ষ রংপুর রাইডার্সকে সহজেই ৮ উইকেটে হারিয়েছে দলটি।

    এর ফলে রংপুর রাইডার্সকে এবার লড়তে হবে এলিমিনেটর ম্যাচ জেতা ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে। ৬ ফেব্রুয়ারির সেই ম্যাচের জয়ী দল আসরের ফাইনাল ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে লড়বে আগামী ৮ ফেব্রুয়ারি।

    সোমবার টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৫ রান সংগ্রহ করে রংপুর রাইডার্স। দলের পক্ষে সর্বোচ্চ ৫৩ রানের অপরাজিত ইনিংস খেলেন বেনি হাওয়েল। তিনটি চার ও পাঁচটি ছক্কার সাহায্যে ২৮ বলে এই ইনিংস সাজান তিনি। এছাড়া ক্রিস গেইলের ব্যাট থেকে ৪৬ এবং রাইলি রুশোর ব্যাট থেকে আসে ৪৪ রান। মিস ফিল্ডিং আর ক্যাচ মিসের মহড়ায় এদিন চোখের সামনে রংপুরের ইনিংস বড় হতে দেখে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

    কুমিল্লার পক্ষে একটি করে উইকেট শিকার করেন মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান, ওয়াহাব রিয়াজ ও সঞ্জিত সাহা।

    জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলকে উড়ন্ত সূচনার ইঙ্গিত দিচ্ছিলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের দুই ওপেনার তামিম ইকবাল ও এভিন লুইস। যদিও এদিন খুব একটা সুবিধা করতে পারেননি তামিম। ১৭ রান করে তিনি সাজঘরে ফেরার পর লুইসকে নিয়ে দলের হাল ধরেন এনামুল হক বিজয়। দুজন মিলে ধীরে ধীরে দলকে নিয়ে যান জয়ের পথে। ৩২ বলে ৩৯ রান করে বিজয় বিদায় নিলেও উইকেটে টিকে ছিলেন লুইস। শেষদিকে তার যোগ্য সঙ্গী হয়ে উঠেন শামসুর রহমান শুভ। এই দুজনের ঝড়ো ব্যাটিংই নিশ্চিত করে কুমিল্লার ফাইনাল।

    পাঁচটি চার ও তিনটি ছক্কায় লুইস ৫৩ বলে ৭১ এবং চারটি চার ও দুটি ছক্কায় শামসুর ১৫ বলে ৩৪ রান করে অপরাজিত থাকেন। কুমিল্লা জয় পায় ৭ বল ও ৮ উইকেট হাতে রেখেই।

    সংক্ষিপ্ত স্কোর

    রংপুর রাইডার্স ১৬৫/৫ (২০ ওভার)
    হাওয়েল ৫৩*, গেইল ৪৬, রুশো ৪৪
    সাহা ১৪/১, মেহেদী ২৮/১

    কুমিল্লা ভিক্টোরিয়ান্স ১৬৬/২ (১৮.৫ ওভার)
    লুইস ৭১*, বিজয় ৩৯, শামসুর ৩
    শফিউল, মাশরাফি

    ফল: কুমিল্লা ভিক্টোরিয়ান্স – উইকেটে জয়ী।

    বিএম/রনী/রাজীব