স্হানীয় নির্বাচনে অংশ নিতে বিএনপিকে জোর করতে পারিনা : কাদের

    বিএম ডেস্ক: স্থানীয় নির্বাচনে বিএনপি কেন অংশ নেবে না এটা তাদের বিষয়। আমরা তো জোর করতে পারি না বলে মন্তব্য করেছে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

    আজ সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে তিনি এ মন্তব্য করেছেন।

    ওবায়দুল কাদের বলেন, বিএনপি দলীয়ভাবে স্থানীয় নির্বাচনে অংশ না নিলেও স্বতন্ত্রভাবে তাদের প্রার্থী আছে। স্থানীয় নির্বাচনে বিএনপি দলীয়ভাবে অংশ না নিলেও স্বতন্ত্রপ্রার্থী থাকায় উত্তাপ থাকবে, প্রতিদ্বন্দ্বিতা হবে।বিএনপির নেতৃত্বে যে দোদুল্যমান অবস্থা তাতে মনে হয় না স্বতন্ত্র প্রার্থীদের ঠেকাতে পারবে।

    বিএনপি স্থানীয় নির্বাচনে অংশ না নিলে আওয়ামী লীগের অন্তর্কোন্দল বাড়বে কিনা এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, বিএনপি স্থানীয় নির্বাচনে অংশ না নিলে আ.লীগের অন্তর্কোন্দল বাড়ার সম্ভাবণা নেই।প্রার্থীতা ঘোষণার পর কেউ যদি বহাল রাখে তবে তা পরে দেখা যাবে।

    জামায়াতের নাম পরিবর্তন করে রাজনীতিতে আসার প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, জামায়াত যতই নাম পরিবর্তন করে রাজনীতি করুক না কেন আমাদের নূন্যতম ছাড়ের সুযোগ নেই। তবে জামায়াত অতীতের ভুলের জন্য ক্ষমা চাইলে তার সিদ্ধান্ত হবে পরে ।

    বিএনপি নির্বাচনে কারচুপির অভিযোগের সারাদেশে একযোগে মামলার প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, নির্বাচনে পরাজিতরা ট্রাইব্যুনালে মামলা করতেই পারে, কিন্তু বিষয়টি নির্বাচন কমিশনের, তারাই এটা মোকাবেলা করবে। বিএনপির সময় ১৫ই ফেব্রুয়ারির মতো প্রহসনের নির্বাচন এ দেশের ইতিহাসে আর হয়নি। ওই নির্বাচনের কলঙ্কে যারা কলঙ্কিত তাদের মুখে সুষ্ঠু নির্বাচনের সততা নিয়ে প্রশ্ন করা উচিত নয়।

    বিএম/রনী/রাজীব