হঠাৎ শিলাবৃষ্টি : সীতাকুণ্ডে ফসলের ব্যাপক ক্ষতি

    সীতাকুন্ড প্রতিনিধি : সীতাকুণ্ডে রবিবার দুপুর ২ টার দিকে হঠাৎ করে শিলাবৃষ্টি শুরু হয়। প্রায় আধা ঘন্টাব্যাপী প্রচন্ড শিলাবৃষ্টিতে উপজেলার বিভিন্ন ইউনিয়নে ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানিয়েছে কৃষকরা।

    স্মরনকালের ভয়াবহ শিলাবৃষ্টির চিত্র দেখে গ্রামের লোকজন আতংকিত হয়ে পড়েন। মৌসুমের প্রথম ঝড় বয়ে যাওয়াতে ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বিশেষ করে ঝড়ের কারণে অনেক এলাকায় গাছ থেকে আমের গুটি ঝরে পড়েছে।

    সকাল থেকে তাপদাহ বয়ে গেলেও দুপুর ১ টার পর আকাশে মেঘ জমতে থাকে। হঠাৎই শুরু হয় ধূলিঝড়। এতে অনেক এলাকার সাইনবোর্ড, কেবল সংযোগের তার বিচ্ছিন্ন হয়ে যায়। এসময় কয়েক দফা বজ্রপাতের ঘটনাও ঘটে। ঝড়ের কারণে দুর্ঘটনার আশঙ্কায় বিদ্যুৎ সরবরাহ সাময়িক বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

    বিকালে ধীরে ধীরে আবারও বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়। এদিকে বৃষ্টির সাথে প্রচন্ড শিলা পড়ার ফলে অনেকের টিনের ছাল ভেদ করে শিলা ঘরের ভিতরেও প্রবেশ করেছে।

    এব্যাপারে সীতাকুণ্ড উপজেলা কৃষি অফিসার মোঃ সাফকাত রিয়াদ বলেন, হঠাৎ শিলা বৃষ্টিতে উপজেলার বিভিন্ন স্থানে ফসলের ক্ষতি হয়েছে। বিশেষ করে উপজেলার ৭ নং কুমিরা ইউনিয়ন ও ৮ নং সোনাইছড়ি ইউনিয়নে বিভিন্ন রকমের শাক-সবজি, তরকারিসহ ফসলের ক্ষতি হয়েছে। তবে তাৎক্ষনিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

    বিএম/কামরুল/রাজীব…