ওবায়দুল কাদেরের রোগমুক্তি কামনায় খতমে কুরআন ও দোয়া মাহফিল

    ????????????????????????????????????

    চট্টগ্রাম মেইল : সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব ওবায়দুল কাদেরের রোগ মুক্তি কামনায় চট্টগ্রামে খতমে কুরআন ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। মঙ্গলবার ৫ মার্চ বাদ এ আছর দারুল উলুম আলিয়া মাদ্রাসা মসজিদে অনুষ্ঠিত হয় এ দোয়া মাহফিল।

    খতমে কুরআন ও দোয়া মাহফিল পূর্বক এক সংক্ষিপ্ত আলোচনা সভা মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মাহবুবুল আলম ছিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মাদ্রাসার গভর্নিং বডির সহ-সভাপতি আলহাজ্ব শাহাবুদ্দিন আহমদ।

    আলোচনা সভায় বক্তারা বলেন, জনাব ওবায়দুল কাদের ছাত্র রাজনীতি থেকে অদ্যবধি সক্রিয় রাজনীতির মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনে নেতৃত্বদানকারী সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। মেধা এবং মননের চর্চাকারী রাজনীতিবিদ হিসেবে জনাব ওবায়দুল কাদেরের সুনাম সর্বত্র। বাংলাদেশের মুক্তিযুদ্ধসহ দেশের সকল প্রকার প্রগতিশীল আন্দোলনে তিনি সবসময় সক্রিয় ভূমিকা রাখতেন যে কারণে মাননীয় প্রধানমন্ত্রী তাঁকে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মতো একটি গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্বভার অর্পণ করেছেন।

    যে মূহুর্তে তিনি মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত দিন বদলের সনদ ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন ঠিক সেই সময় ওবায়দুল কাদেরের অসুস্থতায় আমরা সবাই উদ্বিগ্ন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে দায়িত্ব নিয়ে তাঁর চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং দিকনির্দেশনা প্রদান করেছেন তা সত্যিই প্রশংসনীয়। বক্তাগণ আশাবাদ ব্যক্ত করেন জনাব ওবায়দুল কাদের সুস্থ হয়ে অচিরেই দেশ ও জাতির সেবায় নিজেকে নিয়োজিত রাখবেন।

    আলোচনা সভা শেষে জনাব ওবায়দুল কাদেরের রোগ মুক্তি কামনায় খতমে কুরআন পরিচালনা করেন হাফেজ মাওলানা হারুনুর রশীদ, মিলাদ পরিচালনা করেন মাওলানা আনোয়ার হোসাইন মুহাদ্দিস এবং মোনাজাত পরিচালনা করেন মাওলানা মুনিরুল মন্নান আল মাদানী। খতমে কুরআন এবং দোয়া মাহফিলে মাদ্রাসার গভর্নিং বডি, শিক্ষকমন্ডলী এবং বিপুল সংখ্যক ছাত্র উপস্থিত ছিলেন।

    বিএম/রাজীব…