ওবায়দুল কাদের মুক্তিযোদ্ধা পক্ষান্তরে বেগম জিয়া দন্ডপ্রাপ্ত আসামী : হানিফ

    বিএম ডেস্ক : চিকিৎসা নিয়ে ওবায়দুল কাদেরের মতো একজন মুক্তিযোদ্ধার সঙ্গে বেগম খালেদা জিয়ার তুলনা চলে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। বুধবার (০৬ মার্চ) সকালে রাজধানীর ধানমন্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

    আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ জানিয়েছেন, সব দিক থেকেই তিনি ভালো আছেন ওবায়দুল কাদের। তার শারীরিক অবস্থা ক্রমান্বয়ে উন্নতির দিকে যাচ্ছে। দুই-এক সপ্তাহের মধ্যে তিনি পুরোপুরি সুস্থ হয়ে দেশে ফিরবেন। আমাদের দেশের কার্ডিওলজি ডাক্তার সকল সিঙ্গাপুরের ডাক্তার তাকে নিয়মিত পর্যবেক্ষণ করছেন। তাদের সাথে আমরা কথা বলে জানতে পেরেছি তিনি আগের চেয়ে অনেকটাই সুস্থ।

    ওবায়দুল কাদেরকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেওয়া হলেও বিএনপি নেত্রী খালেদা জিয়াকে কেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় চিকিৎসা দেয়া হচ্ছে, এটা বৈষম্যের শিকার বলে বিএনপি নেতারা এমন অভিযোগে মাহবুবুল আলম হানিফ বলেন, ওবায়দুল কাদের একজন বীর মুক্তিযোদ্ধা তিনি নিজের জীবন বাজি রেখে দেশের জন্য যুদ্ধ করেছেন তার সাথে দণ্ডপ্রাপ্ত আসামি বেগম খালেদা জিয়ার তুলনা করা লজ্জাজনক। তাছাড়া ওবায়দুল কাদেরকে প্রথমদিকে দেশেই চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে যখন তার অবস্থা সংকটাপন্ন টিকে গিয়েছে তখন তাকে বাইরে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়েছে। তবে খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্বাভাবিকই আছে।

    বিএনপিকে উদ্দেশ্য করে হানিফ বলেন, তারা ক্ষমতায় থাকা অবস্থাতেও জনগণ থেকে বিচ্ছিন্ন ছিল। জনগণ তাদের বিরুদ্ধে ছিল। এখন ক্ষমতায় না থাকা অবস্থায় জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে তারা দেউলিয়া হয়ে গেছে। বিএনপি’র কর্মসূচি নিয়ে জনগণ এখন আর ভাবছে না। তারা সন্ত্রাসী দুর্নীতিবাজ, দেউলিয়া দল।

    সম্মেলনে এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক রহমান, দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুর সবুর, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ও উপ দপ্তর সম্পাদক সম্পাদক বিপ্লব বড়ুয়া,উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম প্রমুখ।

    বিএম/রনী/রাজীব