চেন্নাইয়ের কাছে পাত্তা পেল না বেঙ্গালুরু

স্পোর্টস ডেস্ক : ভালো দল গড়েও ভালো করতে না পারা যেন রয়্যাল চ্যালেঞ্জার বেঙ্গালুরুর কোনো কঠিন অসুখ! তা না হলে আইপিএলের শুরুটা এত বাজে হয়!

চেন্নাইয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) উদ্বোধনী ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ৭ উইকেটে হারিয়েছে স্বাগতিক চেন্নাই সুপার কিংস।

চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে টস জিতে এদিন প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন চেন্নাইয়ের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। সিদ্ধান্তটি যে মোটেও ভুল ছিল না সেটি প্রমাণ করতে সময় নেননি স্বাগতিক দলের বোলাররা। শুরু থেকেই বেঙ্গালুরুকে চেপে ধরে নিয়মিত বিরতিতে উইকেট তুলে নেন তারা। এক পার্থিব পেটেল এক প্রান্ত আগলে রেখে খেলে যাওয়ার চেষ্টা করেছিলেন, বাকিরা ছিলেন নিষ্প্রভ। পেটেল ছাড়া কারও রানই দুই অঙ্কের দেখা পায়নি। ৫ রানও করতে পারেননি শেষ ৭ ব্যাটসম্যানের কেউই! ২টি চারে ৩৫ বলে পেটেলের গড়া ২৯ রানের ইনিংস ভর করে ১৭.১ ওভারে অলআউট হওয়া বেঙ্গালুরুর সংগ্রহ দাঁড়ায় মাত্র ৭০ রান।

চেন্নাইয়ের পক্ষে হরভজন সিং ও ইমরান তাহির শিকার করেন তিনটি করে উইকেট। এছাড়া রবীন্দ্র জাদেজা দুটি ও ডোয়াইন ব্রাভো একটি উইকেট শিকার করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতে খেই হারায় চেন্নাইও। ব্যক্তিগত রানের খাতা খোলার আগেই দলীয় ৭ রানের মাথায় ওপেনার শেন ওয়াটসন ফেরেন সাজঘরে। সহজ লক্ষ্য পূরণ করতে ছোটা আরও একটি উইকেট হারিয়ে বসে দলীয় ৪০ রানে, ১৯ রান করে অভিজ্ঞ সুরেশ রায়না সাজঘরে ফিরলে। জয়ের খুব কাছে গিয়ে আম্বাতি রায়ুডু ২৮ রান করে আউট হন।

তবে আর কোনো উইকেট না হারিয়েই স্বাগতিক দল জয়ের বন্দরে পৌঁছে যায় ৭ উইকেট ও ১৪ বল বাকি থাকতেই। কেদার যাদব ১৩ ও রবীন্দ্র জাদেজা ৬ রান করে অপরাজিত থাকেন।

সংক্ষিপ্ত স্কোর

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ৭০ (১৭.১ ওভার)
পেটেল ২৯, মঈন ৯, ডি ভিলিয়ার্স ৯
তাহির ৯/৩, হরভজন ২০/৩

চেন্নাই সুপার কিংস ৭১/৩ (১৭.৪ ওভার)
রায়ুডু ২৮,রায়না ১৯
সিরাজ ৫/১, চাহাল ৬/১

ফল: চেন্নাই সুপার কিংস ৭ উইকেটে জয়ী।

বিএম/রনী/রাজীব