রিয়ালে ফিরলেন জিনেদিন জিদান

    বিএম ডেস্ক : এক সপ্তাহের ব্যবধানে কোপা ডেল রে, লা লিগা এবং চ্যাম্পিয়ন্স লিগের দৌড় থেকে ছিটকে পড়েছে রিয়াল মাদ্রিদ। ক্রিস্টিয়ানো রোনালদোর বিদায়ের পর হারানো দিশা কোনোভাবেই খুঁজে পাচ্ছে না ইউরোপের সবচেয়ে সফল ক্লাবটি। একের পর এক কোচ বদলেও কোন ফল আসেনি। দলের এমন সংকটময় মুহূর্তে আবারো রিয়ালে ডাগআউটে ফিরছেন জিনেদিন জিদান।

    বর্তমান কোচ সান্তিয়াগো সোলারিকে এখনও বরখাস্তের ঘোষণা দেয়নি রিয়াল কর্তৃপক্ষ। তবে সোলারির চাকরি আর থাকছে না সেটা অনেকটাই নিশ্চিত ছিল। তবে রিয়াল কর্মকর্তারা কোনো সময়ই নিতে রাজি হচ্ছেন না। কঠোর সিদ্ধান্তই নিলো তারা। যে কোচের অধীনে টানা তিনটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতলো লজ ব্লাঙ্কোজরা, সেই জিনেদিন জিদানকেই আবার ফিরিয়ে আনছে রিয়াল মাদ্রিদ।
    সোমবার সান্তিয়াগো সোলারির সঙ্গে কয়েক দফা বৈঠক হয়েছে রিয়াল কর্মকর্তাদের। সেখানেই সিদ্ধান্ত হয়েছে জিদানকে ফিরিয়ে আনার।

    স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানিয়েছে, রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের প্রস্তাবে সায় দিয়েছেন জিদান এবং ২০২২ সাল পর্যন্ত রিয়ালের সঙ্গে থাকতে রাজি হয়েছেন। আর এ বিষয়ে দ্রুতই চুক্তি সম্পন্ন হবে।

    মাত্র ৯ মাস আগে রিয়ালের দায়িত্ব ছেড়েছিলেন জিদান। তারপরই মাদ্রিদ ছেড়ে যান ক্রিস্টিয়ানো রোনালদো। জিদান তো ফিরছেন, এখন রোনালদোও কি ফিরবেন? সেটা হওয়া অবশ্য কঠিন। একই রকম কঠিন জিদানের চ্যালেঞ্জটাও। আপাতত তেমন কিছু জেতার নেই। আগামী বছর চ্যাম্পিয়ন্স লিগের জন্য দলকে কোয়ালিফাই করার লড়াইটাই চালাতে হবে মৌসুমের বাকিটা সময়। একইসাথে পুরনো মুখ-মার্সেলো, ইসকো, বেঞ্জামাদের সেরাটাও বের করে আনতে হবে।

    বিএম/রনী/রাজীব