স্বাধীনতা দিবসের পূর্বে জিয়ার পরিবর্তে”মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর” নামকরণ! নওফেল

    চট্টগ্রাম মেইল : মহান স্বাধীনতা দিবসের পূর্বে নগরীর কাজিড় দেউড়ির জিয়া স্মৃতি যাদুকরের পরিবর্তে “মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর” নামকরণ বাস্তবায়নের সকল ব্যবস্থা গ্রহণ করা হবে জানিয়েছেন- শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

    চট্টগ্রাম সিটি করপোরেশন আয়োজিত নগরীর এম.এ আজিজ স্টেডিয়ামে বই মেলার গেইটের সম্মুখে মুক্তিযুদ্ধের স্বপক্ষের ছাত্র ফোরামের অস্থায়ী বুথে ফোরাম নেতাকর্মীদের এ আশ্বাস দেন নওফেল।

    মুক্তিযুদ্ধের স্বপক্ষের ছাত্র ফোরামের উদ্যোগে জিয়া স্মৃতি জাদুঘরকে ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবসের পূর্বে “মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর” এ রুপান্তর করার দাবিতে গণস্বাক্ষর কর্মসূচির সাথে সংহিত প্রকাশ করে স্বাক্ষরও করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য ও শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

    স্বাক্ষর শেষে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, স্বাক্ষর করার জন্য সাধারণ মানুষের ব্যাপক উৎসাহ প্রমাণ করে জিয়া জাদুঘরকে “মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর” এ রুপান্তরের দাবি এখন চট্টগ্রামের মানুষের গণ দাবিতে পরিণত হয়েছে। তিনি আরো বলেন ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবসের পূর্বে এই নামকরণ বাস্তবায়নের জন্য সকল ধরনের ব্যবস্থা গ্রহণ করবেন।

    উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি ও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক কার্যকরী সদস্য আব্দুর রহিম শামীম, সংগঠনের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহ-সম্পাদক রাহুল দাশ, সংগঠনের সহ-সভাপতি ও চট্টগ্রাম মহানগরী ছাত্রলীগের কার্যকরী সদস্য মোশরাফুল হক পাবেল, ওমর গণি এম.ই.এস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ নেতা জাহিদুল ইসলাম প্রমি, মোমিনুল হক সুমন, আমান উল্লাহ আরমান,শোভন চৌধুরী বান্টি, মেসকাত ফারাবি আয়াত, প্রমূখ।

    ফোরামের কর্মসূচিতে সংহতি প্রকাশ করে আরো স্বাক্ষর করেন চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের কারা পরিদর্শক আজিজুর রহমান আজিজ, সাবেক ছাত্রনেতা খুরশেদ আলম জুয়েল, আবুল হাসনা বেলাল, আব্দুল রাজ্জাক, নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহম্মেদ ইমু, সাবেক ছাত্রনেতা রফিকুল ইসলাম, রাজেশ বড়ুয়া, একরামুল হক রাসেল, রেজাউল করিম মামুন , আমির হামজা, জয় সংকর সরকার ।

    বিএম/রাজীব সেন…