আফগানিস্তানের বিশ্বকাপ দল ঘোষণা

    ক্রীড়া ডেস্ক : আসন্ন ক্রিকেট বিশ্বকাপের জন্য নবম দল হিসেবে বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। গুলবাদিন নাইবকে অধিনায়ক করে ঘোষিত দলে চমক হিসেবে অন্তর্ভুক্তি ঘটেছে পেসার হামিদ হাসানের।

    বিশ্বকাপকে সামনে রেখে ২৩ সদস্যের প্রাথমিক দল আগেই ঘোষণা করেছিল আফগানিস্তান। সেখান থেকেই বেছে নেওয়া হয়েছে বিশ্বকাপের চূড়ান্ত দল। ফিটনেস স্কিলের সাথে শেষ ছয় মাসের পারফরম্যান্সের উপর নজর রেখেই নির্বাচন করা হয়েছে দলটি। দল ঘোষণার পর নির্বাচকদের পক্ষ থেকে জানানো হয়েছে এমনটাই।

    অভিজ্ঞদের প্রাধান্য দিয়ে গড়া এ দলে চমক হিসেবে অন্তর্ভুক্তি ঘটেছে পেসার হামিদ হাসানের। ২০১৬ সালের ১৪ জুলাই সবশেষ একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেললেও বিশ্বকাপের দলে জায়গা পেয়েছেন তিনি। তার অন্তর্ভুক্তিতে নিজের সন্তুষ্টির কথা জানিয়েছেন আফগানদের প্রধান নির্বাচক। একইসাথে জানালেন বিশ্বকাপে তার খেলার বিষয়টি নির্ধারণ হবে ফিটনেস ও প্রস্তুতি ম্যাচগুলোর ফলাফলের পরই।

    বিশ্বকাপে নিজেদের সেরাটা দেওয়াই প্রাথমিক লক্ষ্য বলে জানিয়েছেন আফগানদের প্রধান নির্বাচক দৌলত খান। দল নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন,

    “আইসিসি ক্রিকেট বিশ্বকাপের জন্য এটা ছয় মাসের প্রস্তুতির ফল। প্রতিযোগিতায় অনুপ্রেরণীয় ক্রিকেট খেলাই লক্ষ্য। আমি জানি এখানে শক্তিশালী প্রতিপক্ষ রয়েছে, নিজেদের সেরাটা দিয়ে আমরা আমাদের গন্তব্যে পৌঁছাব।”

    বিশ্বকাপের জন্য আফগানিস্তান দল: গুলবাদিন নাইব (অধিনায়ক), মোহাম্মদ শাহজাদ (উইকেটরক্ষক), নুর আলী জাদরান, হজরতউল্লাহ জাজাই, রহমত শাহ, আসগর আফগান, হাশমতুল্লাহ শাহিদী, নাজিবুল্লাহ জাদরান, সামিউল্লাহ শেনওয়ারি, মোহাম্মদ নবী, রশিদ খান, দৌলত জাদরান, আফতাব আলম, হামিদ হাসান ও মুজিব উর রহমান।

    স্ট্যান্ড বাই: ইকরাম আলিখিল, করিম জানাত এবং সায়েদ শিরজাদ।

    বিএম/রনী/রাজীব