তারেকসহ দণ্ডিত আসামিদের ফিরিয়ে আনার প্রক্রিয়া চলছে

    বিএম ডেস্ক : তারেক জিয়াসহ বিদেশে পালিয়ে থাকা দণ্ডিত সব আসামিকে ফিরিয়ে এনে বিচার নিশ্চিত করার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে এম আব্দুল মোমেন।

    শুক্রবার দুপুরে পররাষ্ট্রমন্ত্রী এ কে এম আব্দুল মোমেন এর নেতৃত্বে তারা এসে পৌছান শ্রীমঙ্গলের একটি পাঁচতারকা মানের হোটেলে। এ সময় তাদেরকে স্থানীয় মনিপুরি নৃত্যে ও ফুলের মালা দিয়ে বরণ করেনেয়া হয়। পরে তারা বিভিন্ন চা-বাগান ও আদিবাসী পাড়াসহ প্রাকৃতিক সৌন্দর্য মন্ডিত এলাকা ঘুরে বেড়ান।

    বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য ও ক্ষুদ্র নৃ- গোষ্ঠীর সাংস্কৃতিক ঐতিহ্য উপভোগ করতে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ভ্রমণ করছেন বাংলাদেশে নিযুক্ত ৩৫টি দেশের রাষ্ট্রদূত ও ৭টি আন্তরজাতিক উন্নয়ন সহযোগী সংস্থার প্রতিনিধিরা।

    সফরে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, কানাডা, ভারত, স্পেন, ফ্রান্স, নিউজিল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত ও মিশরসহ ৩৫টি দেশের রাষ্টদূত ও তাদের পরিবারে সদস্যরা রয়েছেন।

    এ সময় মন্ত্রী এক প্রেস ব্রিফিংএ বলেন, বাংলাদেশ এক অপরূপ সুন্দর একটি দেশ। ঢাকায় বসে বাংলাদেশের এই সৌন্দর্য অনুমান করা যায়না। তাই পররাষ্ট্রমন্ত্রণালয়ের উদ্যোগে বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের দেশের এই নৈসর্গিক এলাকায় নিয়ে এসেছি। আর তা দেখেও তারাও অভিভূত হয়েছেন।

    অপর এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, তারেক জিয়াসহ বিদেশে পালিয়ে থাকা সকল দন্ডিত আসামীদের দেশে আনতে সরকার কাজ করছে। তিনি বলেন তারেক জিয়াকে ফিরিয়ে আনতে সে দেশের রাষ্ট্রদূতের সাথে কথা হয়েছে।

    বিএম/রনী/রাজীব