শাহজালালে অস্ত্রসহ উপজেলা চেয়ারম্যান আটক

বিএম ডেস্ক : ঘোষণা ছাড়া অস্ত্র নিয়ে প্রবেশ করায় বাগেরহাটের চিতলমারী উপজেলা চেয়ারম্যান মুজিবর রহমান শামীমকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অস্ত্রসহ আটক করা হয়েছে। মুজিবর রহমান শামীম চিতলমারী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এবং জয় গ্রুপের চেয়ারম্যান।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুরে বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনাল থেকে তাকে পিস্তলসহ আটক করা হয়।

এ তথ্য নিশ্চিত করে শাহজালাল বিমানবন্দরের এভিয়েশন সিকিউরিটির (এভসেক) পরিচালক নূর সিদ্দিকী গণমাধ্যমকে জানান, মুজিবর রহমান শামীম পিস্তল নিয়ে বিমানবন্দরে প্রবেশ করলেও কোনো ধরনের ঘোষণা দেননি তিনি।

মুজিবর রহমান শামীম

নূর সিদ্দিকী আরও বলেন, পরবর্তীতে বিমানবন্দরের নিরাপত্তাকর্মীরা তার অস্ত্রটি শনাক্ত করেন। জিজ্ঞাসাবাদেও তিনি কোনো সদুত্তর দিতে পারেননি। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, বিমানবন্দরের নিরাপত্তার স্বার্থে সব যাত্রীকে পূর্ব ঘোষণা ছাড়া অস্ত্র বহন না করতে অনুরোধ জানিয়ে আসছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

এর আগে মাহদী নামে এক সন্দেহভাজন জঙ্গি খেলনা পিস্তল নিয়ে বিমানবন্দরে প্রবেশ করে বিমান ছিনতাইয়ের চেষ্টা করলে পরে কমান্ডো হামলায় সে মারা যায়। এ ঘটনা দেশব্যাপী তোলপাড় সৃষ্টি করে। এ ঘটনার তদন্ত শেষ না হতেই, আসল অস্ত্র নিয়ে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বিনা বাধায় শাহজালাল বিমানবন্দরের স্ক্যানিং মেশিন পার হন।

বিএম/রনী/রাজীব