খালেদাকে কারাগারে রেখে আনন্দ করছে আ.লীগ: নজরুল ইসলাম

    নজরুল

    বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগারে নিয়ে আনন্দ করছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। আনন্দ করুক। বিএনপিও আনন্দ করবে যেদিন সব মানুষ নিয়ে রাস্তায় নেমে বেগম খালেদা জিয়াকে মুক্ত করবে।

    বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। ঐতিহাসিক ফারাক্কা দিবস উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে জাতীয়তাবাদী কৃষক দল।

    নজরুল ইসলাম খান বলেন, আমরা যারা এখানে বসে আছি, তারা সবাই বলছি- বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির জন্য কী করা দরকার,- এ নিয়ে বহু আলোচনা করেছি। কিন্তু আসলে কিছুই করছি না। কী করা দরকার, এ বিষয়ে কারও বুদ্ধির অভাব নেই। তবে সেই বুদ্ধির কাজটা করার মতো কোনো উদ্যোগ নাই।

    নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, এখানে একজন বলেছেন, আত্মাহুতি দেয়া দরকার। আত্মাহুতি দেয়ার জন্য কারও অনুমতি লাগে নাকি? আমি যদি আত্মাহুতি দিতে চাই, তাহলে একা একাই আত্মাহুতি দিতে পারি। কিন্তু আপনার মৃত্যু তো আমার চাওয়া না। আমার চাওয়া হলো খালেদা জিয়ার মুক্তি। আর বেগম জিয়ার মুক্তির জন্য আপনার মরার দরকার নেই, সাহস করে রাস্তায় আসেন। চলেন এক সঙ্গে রাস্তায় নেমে মিছিল করি। তাহলেই বেগম জিয়ার মুক্তি হবে।

    নজরুল বলেন, খুবই অন্যায়ভাবে প্রতিহিংসাপরায়ন হয়ে শুধু রাজনৈতিক স্বার্থ হাসিলের লক্ষ্যে সরকার বেগম খালেদা জিয়াকে আটকে রেখেছে। এ দেশের জনগণ গণতন্ত্রের জন্য স্বাধীনতা সংগ্রাম করেছেন, জীবন দিয়েছেন, কিন্তু আজ স্বাধীন দেশে গণতন্ত্র নেই। আজ গণতন্ত্রকে মুক্ত করতে হলে গণতান্ত্রিক আন্দোলনে বারবার নেতৃত্ব দিয়ে বিজয়ী হওয়া সেনাপতি বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

    বিএনপির এই নীতিনির্ধারক বলেন, সরকার উন্নয়ন উন্নয়ন বলে গলা ফাটাচ্ছে। দেশে উন্নয়ন হচ্ছে কিন্তু তা অসম উন্নয়ন, যারা ধনী তারা আরও ধনী হচ্ছেন। এ দেশে বর্তমানে ধনীরা যে হারে আরও ধনী হচ্ছেন সে হারে চীন ও আমেরিকার ধনীরাও ধনী হচ্ছে না। এ রকম অসম উন্নয়ন অব্যাহত থাকলে একসময় দেশে বিলাসবহুল পণ্যের ছাড়াছাড়ির সঙ্গে গরিবের লাশের ছড়াছড়ি দেখা যাবে।

    বিএনপির ভাইসচেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে এবং সদস্য এসকে সাদীর সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য দেন- বিএনপির ভাইসচেয়ারম্যান বেগম সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা নাজমুল হক নান্নু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কৃষকদলের যুগ্ম-আহ্বায়ক তকদির হোসেন মোহাম্মাদ জসিম, নাজিম উদ্দীন মাস্টার, জামাল উদ্দীন খান মিলন, সদস্য সচিব হাসান জাফির তুহিন প্রমুখ।

    বিএম/রনী/রাজীব

    আরো খবর:: খালেদাকে কোথায় রাখলে বিএনপি খুশি, প্রশ্ন তথ্যমন্ত্রীর