দুর্বৃত্তের দেয়া আগুনে পুড়ল সেই কলসিন্দুর স্কুল

    ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার কলসিন্দুরে বাংলাদেশ জাতীয় দলের ফুটবল কন্যাদের স্কুলের অফিস কক্ষে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় কলসিন্দুর উচ্চ বিদ্যালয়ের প্রয়োজনীয় নথিপত্র পুড়ে ছাই হয়ে গেছে।

    মঙ্গলবার (১৪ মে) ভোররাতে কলসিন্দুর উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অফিসকক্ষে এ আগুন দেয়া হয়।

    আগুন বিদ্যালয়ের শিক্ষকদের সনদপত্র, মেয়েদের খেলার সনদপত্র, রেজুলেশন বই, কারিগরি শাখার কাগজপত্রসহ প্রয়োজনীয় গুরুত্বপূর্ণ কাগজপত্র পুড়ে যাই। এ ছাড়া সেখান থেকে একটি পেনড্রাইভ নিয়ে যায় দুর্বৃত্তরা।

    কলসিন্দুর স্কুল এন্ড কলেজের সহকারী অধ্যাপক মালা রানী সরকার বলেন, ভোররাতে শিক্ষক উজ্জল বিশেষ ক্লাসের জন্য স্কুলে গিয়ে দেখেন অফিসকক্ষে আগুন জ্বলছে। পরে বিষয়টি জানাজানি হলে স্কুলের অন্যান্য শিক্ষকরাও উপস্থিত হন।

    তিনি আরও বলেন, কে বা কারা কলসিন্দুর উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রয়োজনীয় নথীপত্র পুুড়িয়ে ছাই করে দিয়েছে। প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ধোবাউরা থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

    বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন মিয়া বলেন, পরীক্ষার্থীদের প্রবেশপত্র নিয়ে কেলেঙ্কারির দায়ে একজন শিক্ষককে বরখাস্ত করা হয়েছিল। এ ছাড়া বিদ্যালয়ে তেমন কোনো ঝামেলা নেই। অফিসকক্ষে আগুন দিলেও বিদ্যালয়ের প্রধান গেটে তালা লাগানো রয়েছে। দুর্বৃত্তরা দেয়াল টপকে অফিসে প্রবেশ করেছেন বলে ধারণা করা হচ্ছে।

    তিনি অভিযোগ করেন, বিদ্যালয়ের সরকারীকরণের কাজে বাধা সৃষ্টি করার জন্যই কেউ এমন কাজ করেছে।

    এ ব্যাপারে ধোবাউড়া থানার ওসি আলী আহাম্মদ মোল্লা জানান, প্রধান শিক্ষককে বলা হয়েছে একটি লিখিত দরখাস্ত করার জন্য, বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

    বিএম/রনী/রাজীব