রাউজানে ভন্ড কবিরাজ আটক

    রাউজান প্রতিনিধ : প্রায় ১০ বছর ধরে জ্বীন ও আধ্যাত্মিক চিকিৎসার নামে প্রতারণা করে আসছেন ভন্ড কবিরাজ টিটু বড়ুয়া। তিনি রাউজানের পাহাড়তলী এলাকায় মহামুনি এলাকায় বসে চিকিৎসার নামে প্রতারণা শুরু করেন।

    চিকিৎসার নামে অদ্ভুত সব জ্বীন, পরী, ও ভুতে ধরেছে এমন রোগীকে ঝাড়ফুঁক করে ভূয়া সেবা দিতেন। এছাড়াও ভন্ড জ্বীনের সাধক সেজে সাধারণ মানুষের সাথে প্রতারণা করেন। শুক্রবার রাত সাড়ে ৯ টার সময় পুলিশ ও স্থানীয় লোকজন এই ভন্ড বৈদ্যেও চিকিৎসাসেবা দেওয়া ঘরে অভিযান চালান।

    এবিষয়ে স্থানীয় চেয়ারম্যান রোকন উদ্দিন বলেন, তার বাড়ি হচ্ছে হাতিয়া। তিনি গত ৩৫ বছর যাবত এই এলাকায় বসবাস করেন । তিনি দুটি বিয়ে করেছেন একটি বড়ুয়া ও একটি মুসলিম। সেই এলাকার লোকজনকে চিকিৎসার নামে প্রতারণা করে প্রতিদিন বিপুল পরিমান টাকা হাতিয়ে নিচ্ছে। এতে অসহায় মানুষ না বুঝে ভূয়া চিকিৎসা সেবা গ্রহণ করেছেন।

    তিনি ভূয়া একজন কবিরাজ। মানুষকে ঠকিয়ে তাবিজ কবোজের মাধ্যমে এসব ভূয়া সেবা দেন। শত শত নর নারীকে বোকা বানিয়ে এসব কাজ ও টাকা হাতিয়ে নেন।

    চুয়েট পুলিশ ফাড়ির এসআই ইমতিয়াজ বলেন, এতদিন প্রশাসন ও সংবাদ মাধ্যমের চোখ ফাঁকি দিয়ে নির্বিঘ্নে ভূয়া ব্যবসা চালিয়ে আসছে কবিরাজ টিটু বড়ুয়া । কিন্তু বেশকিছু ভুক্তভোগীদের মারফতে বেরিয়ে আসেন সাধারণ মানুষের সাথে প্রতারণার খবর। এটা আমরা জানতে পারলে স্থানীয়দের সহযোগীতায় তাকে আটক করা হয়। মানুষ ঠকিয়ে প্রতারণার দায়ে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

    বিএম/হামজা/রাজীব..