রেল সেবা অ্যাপ অকেজো, লাইন ছাড়া গতি নেই

    ঈদে ট্রেনের আগাম টিকিট সংগ্রহের তৃতীয় দিনে স্টেশনে ভিড় করেছেন টিকিট প্রত্যাশীরা। আজ দেয়া হচ্ছে ২ জুনের টিকিট। সকাল ৯টা থেকে শুরু হয় টিকিট বিক্রি।

    তবে অনলাইন ও অ্যাপের মাধ্যমে টিকিট কাটতে আজও ভোগান্তি মিলছে বলে জানা গেছে। যে কারণে ভিড় বাড়ছে স্টেশনে।

    টিকিট কিনতে আসা একাংশের অভিযোগ, বাংলাদেশ রেলওয়ের চালু করা অ্যাপের মাধ্যমে টিকিট কেনা যাচ্ছে না। তাই তাদেরকে টিকিট কিনতে ভোরে এসে লাইনে দাঁড়াতে হয়েছে। কিন্তু লাইনে দাঁড়িয়েও ভোগান্তিতে পড়ছেন তারা। এক জায়গায় দাঁড়িয়ে থাকতে হচ্ছে দীর্ঘক্ষণ। লাইন এগোচ্ছে না ঠিকঠাক।

    বঙ্গবন্ধু সেতু অতিক্রম করে চলাচলকারী সব ট্রেনের টিকিট মিলছে কমলাপুরে। আর বিমানবন্দর রেল স্টেশন থেকে চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট দেয়া হচ্ছে।

    আজ কাউন্টার থেকে ২ হাজার ২২৯ টি টিকিট দেয়া হচ্ছে জানিয়েছে কর্তৃপক্ষ।

    বিমানবন্দর স্টেশনের কর্তব্যরত স্টেশন মাস্টার মাহমুদুল হাসান বলেন, আজকে যাত্রীদের যে ভিড় দেখা যাচ্ছে, সেটা স্বাভাবিক ভিড়ের মতোই।

    যাত্রীরা অ্যাপের মাধ্যমে টিকিট কাটতে পারছে না, এ বিষয়ে তিনি বলেন, অ্যাপের হিসাব আমাদের কাছে নাই। আমাদের জন্য যে টিকিট বরাদ্দ আছে, সব যাত্রীদের দেয়া হচ্ছে।

    এবার অনলাইন থেকে ৫০ ভাগ টিকিট বিক্রির ব্যবস্থাও রাখা হয়েছে। তবে, অ্যাপে লগ-ইনের চেষ্টা করেও সফল হচ্ছেন না টিকিট প্রত্যাশীরা। তবে এমন দুই একজন পাওয়া গেছে যারা অনলাইন থেকে টিকিট কিনতে পেরেছেন।

    বিএম/রনী/রাজীব