সরকারের ব্যর্থতায় ঘূর্ণিঝড়ে ১৫ জনের মৃত্যু: রিজভী

    ঘূর্ণিঝড় ফণী মোকাবিলায় সরকারের কোনও ব্যবস্থাপনা নেই বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

    তিনি বলেন, ফণীর আঘাতে এ পর্যন্ত ১৫ জন মানুষ মারা গেছে। কিন্তু মারা যাওয়ার কথা ছিল না। আশ্রয় কেন্দ্রগুলোতে হাজার হাজার মানুষ রাখা হয়েছে। তাদের জন্য রান্নার কোনও ব্যবস্থা নেই। এই ব্যবস্থা কে করবে? সরকারকেই করতে হবে। কিন্তু সরকার ও প্রধানমন্ত্রীর কোনও ব্যবস্থাপনা নেই। অথচ সরকারের মন্ত্রী-এমপিরা বড় বড় কথা বলছেন।

    আজ শনিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে তাঁতি দল আয়োজিত প্রতীকী অনশনে তিনি এসব কথা বলেন।

    বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে সকাল ১১টা থেকে দুপুর ২টায় পর্যন্ত এই অনশন কর্মসূচি পালন করা হয়।

    এ সময় নেতাকর্মীদের উদ্দেশে রিজভী বলেন, খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। এ জন্য রাস্তায় নামতে হবে। সরকার যদি মুক্তি না দেয়, গণতন্ত্র ও খালেদা জিয়াকে মুক্ত করতে রাজপথে নামতেই হবে।

    তিনি বলেন, দেশে এক ব্যক্তির শাসন চলছে। আর তার ইচ্ছায় বাঁচা-মরা নির্ভর করছে।

    বিএনপির সিনিয়র এই নেতা বলেন, কারাগারে খালেদা জিয়ার জীবন নিয়ে আমরা শঙ্কায় আছি। কারণ তিনি অসুস্থ। তাকে ধুকে ধুকে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে। তাই সরকারকে বলবো, সুস্থভাবে বাঁচার জন্য বেগম জিয়াকে মুক্তি দিন।

    তাঁতি দলের আহ্বায়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনশনে বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ ও তাঁতি দলের যুগ্ম আহ্বায়ক বাহাউদ্দিন বাহারসহ দুইশ’র বেশি নেতাকর্মী উপস্থিত ছিলেন।

    বিএম/রনী/রাজীব