অপহরণের দুদিনের মধ্যে চালক শফিক উদ্ধার : ২ অপহরণকারী গ্রেফতার

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম নগরী থেকে অপহরণের দুই দিনের মধ্যেই সিএনজি অটো রিকশা চালক মো. শফিক (২৮)কে উদ্ধার করেছে বাকলিয়া থানা পুলিশ। এসময় অপহরণ করে মুক্তিপণ আদায়ের অভিযোগে দুই অপহরণকারীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত অপহরণকারী চক্রের দুই সদস্য হলেন মোঃ সাইফুজ্জামান প্রকাশ আবির (২০) ও মোঃ সাগর (২০)।

    সিএমপির বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ নেজাম উদ্দিন তথ্য নিশ্চিত করে বলেন, গত ১৮ জুন রাত সাড়ে ১০টার দিকে গাড়ি চালক সফিককে অপহরণ করে নিয়ে যায়। পরে তার স্ত্রী মোবাইলে ফোন করেও মুক্তিপণ না দেয়ায় তারা শফিককে বেদম মারধর করে।

    আজ বৃহস্পতিবার অপহরনকারীরা মো. শফিককে বাকলিয়া থেকে অন্যত্র সরিয়ে নেয়ার চেষ্টাকালে রাস্তার উপর বাকলিয়া থানার টহল পুলিশ দেখে অপহৃত শফিক চিৎকার করে উঠে। এসময় বাকিলয়া থানার টহলরত পুলিশ টিম তাকে উদ্ধার করে। এসময় সাথে থাকা অপহরণকারী চক্রের ৫ সদস্যের মধ্যে ৩ জন পালিয়ে গেলেও টহল পুলিশের হাতে ধরা পড়ে অপহরণকারী চক্রের ২ সদস্য। তাদের স্বীকারোক্তিতে জানা যায় পলাতক তিন সদস্যের পরিচয়। এরা হলেন রাব্বি (৩০), জসিম (৩২) ও রুবেল (৩০)।

    গ্রেফতারকৃত দুজন পুলিশের কাছে স্বীকার করেছে- তারা মহানগরীর বিভিন্ন স্থান হতে এর আগেও বেশ কয়েকজনকে অপহরন করে মুক্তিপণ আদায় করেছে।

    গ্রেফতারকৃতদের মধ্যে প্রধান আসামী মোঃ আবির (২০) সাবেক পুলিশ সুপার বাবুল আক্তার স্ত্রী হত্যায় ব্যবহৃত অস্ত্রের মালিক এহতেসামুল হক ভোলার আপন ভাতিজা জানিয়েছেন ওসি নেজাম উদ্দিন। তিনি বলেন, এ ব্যাপারে বাকলিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে।

    বিএম/রাজীব সেন…