আড়ংয়ে ফের ‘পাঞ্জাবী কাণ্ড’,জরিমানা করলেন সেই কর্মকর্তা

    একই পাঞ্জাবির দামে হেরফেরের দায়ে রাজধানীর বাসাবোয় আড়ংয়ের একটি আউটলেটকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

    জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে অধিদফতরের সহকারী পরিচালক আতিয়া সুলতানা এ জরিমানা করেন।

    মঙ্গলবার (২৫ জুন) এই জরিমানা করা হয় বলে নিশ্চিত করে মনজুর মোহাম্মদ জানান, সম্প্রতি কাওছার আহমেদ নামে এক ক্রেতা বাসাবো আড়ং আউটলেট থেকে একটি পাঞ্জাবি কেনেন ৮৩৬ টাকায়। একই পাঞ্জাবি পরবর্তীতে কিনতে গেলে দাম রাখা হয় ১ হাজার ২১১ টাকা। এ বিষয়ে কাওছার আহমেদ আড়ংয়ের বিরুদ্ধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরে প্রতারণার অভিযোগ করেন।

    ভোক্তার এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে শুনানিতে বিষয়টি প্রমাণ হয়। এ অপরাধে আড়ংয়ের বাসাবো আউটলেটকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

    প্রসঙ্গত গত ৩ জুন ৭০০ টাকার পাঞ্জাবি ১ হাজার ৩০০ টাকায় বিক্রি করায় আড়ংয়ের উত্তরার শোরুমকে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছিল।

    রমজান মাসে ঈদ কেনাকাটার মৌসুমে জরিমানাসহ ওই শোরুমটি বন্ধ করে দেন উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার।

    এর কয়েক ঘণ্টা পরই আবার সেটি খুলে দেয়া হয়। আর এ ঘটনার কয়েক ঘণ্টা পরই মনজুর মোহাম্মদ শাহরিয়ারকে খুলনায় বদলি করা হয়।

    ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপপরিচালক পদ থেকে বদলি করে সড়ক ও জনপথ অধিদফতরের খুলনা জোনের এস্টেট ও আইন কর্মকর্তা হিসাবে নিয়োগ দেয়া হয় তাকে।

    তাকে বদলির বিষয়টি নিয়ে বেশ সমালোচনা ও প্রতিবাদ চলে সামাজিক যোগাযোগমাধ্যমে।

    পরে বিষয়টি প্রধানমন্ত্রীর দৃষ্টিতে এলে বদলি আদেশ বাতিল করে মনজুর মোহাম্মদ শাহরিয়ার স্বপদে বহাল করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

    বিএম/এমআর