উইন্ডিজের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে ভারত

    উইন্ডিজের বিপক্ষে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

    বৃহস্পতিবার (২৭ জুন) ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ড স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় মুখোমুখি হবে ভারত এবং উইন্ডিজ।

    বিশ্বকাপের মঞ্চে ভারতের সাথে ঠিক যেন পেরে ওঠে না উইন্ডিজ। বিশ্বকাপের ইতিহাসে এখন পর্যন্ত আট দেখার পাঁচটিতেই জিতেছে ভারত।

    এবারের বিশ্বকাপে ভারতের উড়ন্ত সূচনা আর অন্যদিকে ম্যাচ জিততেই যেন ভুলে গেছে উইন্ডিজ। বিশ্বকাপে খেলা পাঁচ ম্যাচের চারটিতেই জিতেছে ভারত আর বাকি এক ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত। অন্যদিকে ছয় ম্যাচ খেলা উইন্ডিজরা হেরেছে চারটিতে, জিতেছে একটি আর বৃষ্টির কারণে পরিত্যক্ত একটি।

    ব্যাট হাতে ভারতীয় ওপেনার রোহিত শর্মা আছেন দারুণ ফর্মে আর বল হাতে বিশ্বকাপ মাতাচ্ছেন জাসপ্রিত বুমরাহ। অন্যদিকে উইন্ডিজরা যেন ঠিক নিজেদের মেলে ধরতে পারেনি বিশ্বকাপে। সেমি ফাইনালের টিকিট নিশ্চিতের লক্ষ্যে ভারত মাঠে নামবে অন্যদিকে নানান পরিসংখ্যানের উপর ভর করে সেমির স্বপ্ন বাঁচিয়ে রাখতে মাঠে নামবে উইন্ডিজ।

    বিশ্বকাপে মুখোমুখি দুই দল: মোট ম্যাচ: ০৮টি ভারত জয়ীঃ ০৫টি, উইন্ডিজ জয়ীঃ ০৩টি, পরিত্যক্তঃ ০টি, ড্রঃ ০টি। মুখোমুখি দুই দল মোট ম্যাচ: ১২৬টি, ভারত জয়ী: ৫৯টি, উইন্ডিজ জয়ী: ৬২টি। ড্র: ২টি ম্যাচ পরিত্যক্ত: ৩টি।

    উইন্ডিজ একাদশ: জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রিস গেইল (সহ-অধিনায়ক), শিমরন হেটমায়ার, শাই হোপ, ফ্যাবিয়ান অ্যালেন, কার্লোস ব্র্যাথওয়েট, নিকোলাস পুরান, কেমার রোচ, ওশান থমাস, শ্যানন গ্যাব্রিয়েল এবং শেল্ডন কটরেল।

    ভারতীয় একাদশ: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), বিজয় শঙ্কর, লোকেশ রাহুল, কেদার যাদব, হার্দিক পাণ্ডিয়া, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সামি, কুলদীপ যাদব ও যুভেন্দ্র চাহাল।

    বিএম/এমআর