ওয়ার্নারের সেঞ্চুরি,আমিরের ৫ উইকেট:পাকিস্তানকে ৩০৮ রানের লক্ষ্য দিল অস্ট্রেলিয়া

    পাকিস্তানকে ৩০৮ রানের লক্ষ্য দিল অস্ট্রেলিয়া

    বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে সেঞ্চুরি হাঁকিয়েছেন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার। তার করা ১০৭ রানে পাকিস্তানকে রানের লক্ষ্য ছুঁড়ে দিল অস্ট্রেলিয়া। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ পাচটি উইকেট লাভ করেন মোহাম্মদ আমির।

    টন্টনের উইকেটে একটু সবুজ থাকবে। সেটি বুঝেই দুই দলই চার পেসার দলে ভিড়িয়েছে। সবুজ উইকেটের ফায়দা তুলে নিতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। লেগ স্পিনার সাদাব খানের বদলি দলে ঢুকেন শাহীন আফ্রিদি এবং অস্ট্রেলিয়ার একাদশে আসে দুই পরিবর্তন।

    টস জিতেও উইকেটের ফায়দা তুলে নিতে পারেননি পাকিস্তানের পেসাররা। আমির বাদে অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নারের সামনে পাত্তা পায়নি কেউই। দুই ওপেনার মিলে দলকে দারুণ শুরু এনে দেন। হাসান আলী, শাহীন আফ্রিদি, ওয়াহাব রিয়াজ কেউই আটকাতে পারেননি দুই ব্যাটসম্যানকে। দুই ওপেনার মিলে গড়েন ১৪৬ রানের জুটি। তাঁদের জুটি ভাঙেন মোহাম্মদ আমির। ফিঞ্চকে ৮৭ রানে বিদায় করেন তিনি।

    দারুণ ফর্মে থাকা স্মিথ যেন এই ম্যাচে বড় রান করতে পারেননি। ম্যাক্সওয়েলও ফিরে যান ১০ বলে ২০ করে। তারপরেই এবারে বিশ্বকাপে প্রথম সেঞ্চুরি তুলে নেন ওয়ার্নার। শুধু প্রথমই নয়, নিষেধাজ্ঞা থেকে ফেরার পর এটিই তার প্রথম শতক। তাই তো উল্লাসটাও দেখার মতই ছিল। অবশ্য সেঞ্চুরির পর বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেননি ওয়ার্নার। দলীয় ২৪২ রানে ব্যক্তিগত ১০৭ রান করে আউট হন তিনি।

    শেষদিকে যেন আবারো ম্যাচে ফিরে পাকিস্তান। আমির, ওয়াহাবের দারুণ কামব্যাক ও দারুণ ফিল্ডিং দিয়ে ম্যাচে ফিরে পাকিস্তান। শন মার্শ ২৩, খাজার ১৮ ও ক্যারির ২০ রানে শেষ পর্যন্ত ৩০৭ রানেই আটকে যায় অস্ট্রেলিয়া। বল হাতে ৩০ রান দিয়ে একাই পাঁচ উইকেট তুলে নেন আমির।

    বিএম/এমআর

    আরো খবর:: ব্যাটিং বিপর্যয়ে পড়েও ভারতের ৩৪৬ রানের লিড