দই ও রসমালাইতে মেয়াদ ও উৎপাদন তারিখ নেই
    ক্ষতিকর রঙে তৈরি হয় কনকের হালুয়া,মিষ্টি ও ঘি : জরিমানা

    চট্টগ্রাম মেইল : ক্ষতিকর রঙ আর ফ্লেভার দিয়ে বানানো হচ্ছে হালুয়া। মিষ্টি তৈরি হচ্ছে একই রঙ দিয়ে। আবার ঘি বানানো হচ্ছে এসব ক্ষতিকর রঙ ব্যবহার করে।

    তাছাড়া গত এক সপ্তাহ ধরে পুরনো হালিমের সাথে নতুন হালিমের মিক্সড করেই ক্রেতাদের কাছে পরিবেশন করে আসছে।

    এত্তসব অপরাধ দীর্ঘদিন ধরে করে আসলেও আজ হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের কাছে ধরা পড়ে গেলেন পৌরসভার কাচারি রোডের কনক মিষ্টান্ন ভাণ্ডার।

    ৪ জুন মঙ্গলবার বিকেলে পরিচালিত ভ্রাম্যমান আদালতের অভিযানে এসব চিত্র ধরা পড়ায় প্রতিষ্ঠানের মালিক কনক সওদাগরকে ৪০ হাজার টাকা জরিমানা করে ভবিষ্যতের জন্য সতর্ক করে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন।

    তিনি বলেন, পৌরসভার কাচারি রোডের কনক মিষ্টান্ন ভাণ্ডারে অভিযানকালে বিভিন্ন খাদ্যে ক্ষতিকর রঙ ব্যবহার করার অপরাধে এবং দই ও রসমালাইতে উৎপাদন এবং মেয়াদের তারিখ না থাকায় ৪০ হাজার টাকা জরিমানা করে মালিককে সতর্ক করা হয়।

    তাছাড়া আজ মঙ্গলবার দুপুর ১২ টা থেকে ৩.৩০ পর্যন্ত উপজেলার বিভিন্ন বিউটি পার্লার, জেন্টস পার্লারে অভিযান পরিচালনা করা হয়। এসময় পুরনো কসমেটিকস বা মেয়াদোত্তীর্ণ কসমেটিকস ব্যবহার না করার জন্য প্রতিটি প্রতিষ্ঠানকে সতর্ক করে দেয়া হয়।

    রুহুল আমিন বলেন, হাটহাজারী পৌরসভার সিটি সেন্টার মার্কেটের নগর দোলা নামক একটি দোকানেও অভিযান পরিচালনা করা হয়। ২৮৫০ টাকায় কেনা জামা ৭২৫০ টাকার ট্যাগ লাগানোর কারণ জিজ্ঞেস করলে মালিকপক্ষ ক্ষমা প্রার্থনা করেন এবং ট্যাগ অপসারণ করেন। তাদেরকে প্রথমবারের মত সতর্ক করা হয়।

    বিএম/রাজীব সেন..