খেলা শেষে গ্যালারিতে সংঘর্ষ

    শ্বাসরুদ্ধকর ম্যাচে আফগানিস্তানকে ৩ উইকেটে হারিয়েছে পাকিস্তান। যার ফলে ৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে উঠে এসেছে তারা। তবে ম্যাচ জুড়েই মাঠে ও মাঠের বাইরে বিরাজ করছিল থমথমে অবস্থা।

    সকালে ম্যাচের সময় মাঠে ও মাঠের বাইরে একাধিক বার সংঘর্ষে জড়ায় পাকিস্তান ও আফগানিস্তান ভক্তরা। পুলিশ সংঘর্ষ নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেও বার বার ব্যর্থ হয়। কয়েকজন ভক্তকে স্টেডিয়াম থেকে বের করে দেয় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য।

    খেলার সময় মাঠের উপর দিয়ে উড়ে যায় পাকিস্তানের সেনাবাহিনী বিরোধী বিভিন্ন স্লোগান সম্বলিত বিমান। বেলুচিস্তানে পাকিস্তানি সেনাবাহিনীর অত্যাচারের বিরুদ্ধে বিমানে দেখানো হয় দুইটি স্লোগান। সেখানে বেলুচিস্তানে পাকিস্তানি সেনাবাহিনী দ্বারা গুম ও খুন বন্ধের আহবান জানানো হয়।

    আইসিসি পরবর্তীতে বিবৃতি দিয়ে জানায় তারা বিষয়টি দেখছে ও তারা চেষ্টা করবে ভবিষ্যতে যেন এমন ঘটনা না ঘটে বিশ্বকাপের মতো আসরে। তবে পাকিস্তানি ভক্তরা এতে বেশ হতাশ হয়।

    ম্যাচের পর দর্শকরা নিরাপত্তা ভেঙ্গে মাঠের ভিতরে প্রবেশ করে যায়। খেলোয়াড়দের দিকে লক্ষ্য করে কয়েকজন বিভিন্ন জিনিস ছুড়ে মারে। তা স্টেডিয়ামে উপস্থিত দর্শক দেখলেও স্টার স্পোর্টস সম্প্রচার বন্ধ করে দেওয়ায় টিভির পর্দায় দেখানো হয়নি।

    পুলিশ মাঠে খেলোয়াড়দের নিরাপত্তা দিতে যাওয়ার সময় গ্যালারিতে যারা ছিলেন তারা জড়িয়ে পরে সংঘর্ষে। শিশু, বৃদ্ধ কেউ রেহাই পায়নি এই সংঘর্ষের হাত থেকে। সকলের দিকেই ছুড়ে মারা হয় বিভিন্ন বস্তু। টুইটারে দুই দলের ভক্তদের প্রতিই নিন্দা জানানো হয়েছে।

    বিএম/এমআর