জয়ের লক্ষ্যে মাঠে নামবে বাংলাদেশ

    দক্ষিণ আফ্রিকা বধের পর এবার ক্ষুধার্ত টাইগারদের সামনে নিউজিল্যান্ড, যে নিউজিল্যান্ডকে হারিয়ে এই ইংল্যান্ডের মাটিতেই ২০১৭ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে উঠেছিল বাংলাদেশ। এবার দুই দলের লড়াইয়ের ফলাফল কী হবে তা সময়ই বলে দেবে। তবে দক্ষিণ আফ্রিকার মত ফেভারিটকে হারিয়ে এবার নিউজিল্যান্ডকে বধ করার জন্যও মুখিয়ে আছে মাশরাফি বিন মুর্তজার দল।

    আর সেই লক্ষ্যে বুধবার (৫ জুন) বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় মাঠে নামবে দুই দল, যে ম্যাচের ভেন্যু লন্ডনের কেনিংটন ওভাল।

    বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচও খেলেছে ওভালে। যদিও নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচে উইকেট থাকবে ভিন্ন। আর তাই এই ম্যাচে ভেন্যুর চরিত্র ‘নতুন’ ঠেকতে পারে বাংলাদেশের কাছে। প্রথম ম্যাচ কার্ডিফে খেলা কিউইদের কাছেও এই ভেন্যু বুধবার অচেনা হয়ে হাজির হতে পারে। কারণ, ভারতের বিপক্ষে ওয়ার্ম আপ ম্যাচে কিউইরা ওভালে যে ধরনের উইকেট পেয়েছিল, টাইগারদের বিপক্ষে ম্যাচে উইকেট এর চেয়ে বেশ ভিন্ন হওয়ারই আভাস মিলছে।

    অনুমিত সবুজাভ উইকেটে দুই দলই নামতে পারে অপরিবর্তিত একাদশ নিয়ে। সহ-অধিনায়ক টম লাথামের কথায় কিউইদের সর্বশেষ ম্যাচের দল নামানোর ব্যাপারটি একপ্রকার নিশ্চিত। যদিও বাংলাদেশের একাদশ নিয়ে কোনো ‘আলাপ’ শোনা যায়নি এখনো। দুই দলই এই ম্যাচে জয় পেতে মরিয়া। তবে সেক্ষেত্রে বাঁ সাধতে পারে বৃষ্টি। আশার কথা, বৃষ্টি এই ম্যাচ অন্তত পুরোটা নষ্ট করবে না বলেই পূর্বাভাস!

    ম্যাচটি সরাসরি দেখা যাবে বিটিভি, জিটিভি, মাছরাঙা টেলিভিশন ও স্টার স্পোর্টস নেটওয়ার্কে।

    একনজরে দুই দলের সম্ভাব্য একাদশ

    বাংলাদেশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান।

    নিউজিল্যান্ড: মার্টিন গাপটিল, কলিন মুনরো, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেলর, টম লাথাম, জেমস নিশাম, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট।

    বিএম/এমআর