বৃষ্টিতে ভারত-পাকিস্তান ম্যাচ ভেস্তে গেলে ক্ষতি ১৩৮ কোটি!

    বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ বৃষ্টির কারণে পণ্ড হলে স্টার স্পোর্টস’র ক্ষতি হবে ১৩৭ কোটি রুপি! বিশ্বকাপ শুরুর দুই সপ্তাহের মধ্যে বৃষ্টির কারণে মোট চারটি ম্যাচ পণ্ড হয়েছে। এর মধ্যে শুধু এক ম্যাচ মাঠে গড়ানোর পর পণ্ড হয়েছে। বাকি তিন ম্যাচে টসই হয়নি। ভারত-পাকিস্তান দ্বৈরথেও বৃষ্টির শঙ্কা রয়েছে।

    এদিকে, বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচে বৃষ্টির শঙ্কায় কপালে ভাঁজ সম্প্রচার প্রতিষ্ঠান স্টার স্পোর্টস কর্তাদের। শেষ পর্যন্ত বৃষ্টির কারণে ম্যাচটি পণ্ড হলে প্রচুর আর্থিক লোকসান গুনতে হবে সম্প্রচারক চ্যানেল থেকে বীমা প্রতিষ্ঠানগুলোকে। বৃষ্টিতে এর আগে কয়েকটি ম্যাচ পণ্ড হওয়ায় বড় অঙ্কের আর্থিক ক্ষতিপূরণ দিতে হয়েছে বীমা প্রতিষ্ঠানগুলোকে।

    ম্যানচেস্টারের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রবিবার সকাল ৬টা থেকে ৮টা পর্যন্ত বৃষ্টি হতে পারে। স্থানীয় সময় দুপুর দুটা পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা কম থাকলেও বেলা ৩টা থেকে ফের বৃষ্টি নামতে পারে ওল্ড ট্র্যাফোর্ডে। অর্থাৎ বিশ্বকাপের সবচেয়ে উত্তেজনা পূর্ণ ম্যাচটি বৃষ্টিতে বিঘ্নিত হতে পারে।

    চলতি বিশ্বকাপে লিগ পর্বের ম্যাচে ‘রিজার্ভ ডে’ রাখা হয়নি। বৃষ্টিতে একাধিক ম্যাচ না হওয়ায় ক্রিকেটপ্রেমীদের রোষের মুখে পড়েছে আইসিসি।

    দুই প্রতিবেশী দেশের রবিবারের ক্রিকেট-যুদ্ধ বাতিল হয়ে গেলে মাথায় হাত পড়বে আয়োজক, স্পন্সর ও টেলিভিশন সম্প্রচারকারী চ্যানেলের। পাক-ভারত ম্যাচে বিজ্ঞাপন থেকেই ১৩৭.৫ কোটি টাকা আয়ের পরিকল্পনা করেছে সম্প্রচারকারী চ্যানেল।

    বৃষ্টি হলে প্রবল ক্ষতির মুখে পড়তে হবে। তা ছাড়া টিকিট বিক্রি করে যে অর্থ উঠেছে, তাতেও বড় ক্ষতি হবে আইসিসির। বৃষ্টির জন্য শুধু যে অধিনায়কের চোখ দিয়ে জল ঝরবে, তা নয়। মাথায় হাত পড়বে অন্যদেরও।

    বিএম/এমআর