বৈধ নিউজ পোর্টালের তালিকা প্রকাশ করা হবে: তথ্যমন্ত্রী

    অনলাইন নিউজ পোর্টালগুলোকে দ্রুত নিবন্ধনের তাগিদ দিয়ে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন হলে বৈধগুলোর তালিকা প্রকাশ করা হবে।

    শনিবার সকালে রাজধানীর শিল্পকলা একাডেমিতে ‘গৌরবের অভিযাত্রায় ৭০ বছর: তারুণ্যের ভাবনায় আওয়ামী লীগ’ শীর্ষক সেমিনারে তিনি এ কথা জানান।

    তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, আমরা সমস্ত অনলাইনগুলোকে রেজিস্ট্রেশনের জন্য ৩০ তারিখ পর্যন্ত সময় বেঁধে দিয়েছি। এরপর তথ্য মন্ত্রণালয়, তথ্য-প্রযুক্তি (আইসিটি) মন্ত্রণালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় করে বৈধ অনলাইন পত্রিকার তালিকা প্রকাশ করব।

    তিনি বলেন, একবার শুনলাম তিন হাজার আবেদন জমা পড়েছে। এরপর আবার নাকি আরও পাঁচ হাজার জমা পড়েছে। আমরা হয়তো আর এক সপ্তাহ, ১০ দিন সময় বাড়াব। কিন্তু সবাইকে রেজিস্ট্রেশন করতে হবে।

    হাছান মাহমুদ বলেন, আওয়ামী লীগ গঠন হওয়ার পর থেকে বড় অর্জন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশের স্বাধীনতা। দলটি গঠনের আগে ধনী শ্রেণির হাতে সাধারণ মানুষ বন্দি ছিলেন। কিন্তু আওয়ামী লীগ গঠনের মাধ্যমে সেই মানুষগুলোর সমস্যা দুর হয়েছে।

    তিনি বলেন, এক সময় বিশ্বের বিভিন্ন গণমাধ্যমে বাংলাদেশ শিরোনাম হতো খড়া, বন্যা ও দূর্ভিক্ষের কথা। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। তার নেতৃত্বেই আজ সেই গণমাধ্যমে শিরোনাম হয় বাংলাদেশের ক্রিকেট, তরুণ মেয়েদের ফুটবল ও দেশের উন্নয়ন নিয়ে। এখন আর দারিদ্র্যের দেশ নয়। আওয়ামী লীগ বিরোধীদলে থাকাকালীন সময়ে নিপীড়ীত মানুষের ওপর অন্যায়ের বিরুদ্ধে সংগ্রাম করেছে। ক্ষমতায় থেকেও সেসব মানুষের অধিকার আদায়ের কাজ করে যাচ্ছে।

    অনুষ্ঠানে প্যানেল আলোচক হিসেবে আরো উপস্থিত ছিলেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফারহাদ।

    বিএম/এমআর